আজ- শুক্রবার, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ পিরোজপুরে মহিলা পরিষদের সংবাদ সম্মেলন

আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ-২০১৯ ও বিশ^ মানবাধিকার দিবস উপলক্ষে পিরোজপুরে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ মহিলা পরিষদ । সোমবার সকালে জেলা মহিলা পরিষদ কার্যালয়ে লিগ্যাল এইড উপ-পরিষদের আয়োজনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে বক্তারা বলেন,নারীর মানবাধিকার প্রতিষ্ঠার জন্য এবং নারী ও কন্যাশিশু নির্যাতন বিরোধী সংস্কৃতি গড়ে তোলার উদ্দেশ্যে সারা বিশে^ প্রতি বছর ২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ^ মানবাধিকার দিবস পালিত হয়ে থাকে। বাংলাদেশ মহিলা পরিষদ বিশে^র অন্যান্য দেশের ন্যায় প্রতি বছর কেন্দ্র থেকে তৃনমূল শাখা পর্যন্ত বিভিন্ন কর্মসূচি পালন করে থাকে। বর্তমান সময় আমরা দেখতে পাচ্ছি নারীর অবস্থানের ইতিবাচক পরিবর্তনের পাশাপাশি সমাজের ভিতরে মূল্যবোধের অবক্ষয় হচ্ছে। নারীর প্রতি সহিংসতা বিশেষ করে শিশু ও তরুনী নারীদের যৌন হয়রানী,ধর্ষণ,গনধর্ষণ পরে হত্যা করার মত ঘটনা প্রতিদিনই ঘটছে। এই ধরনের কার্যক্রমে নারী আন্দোলন বাধাগ্রস্থ হচ্ছে। এবং সেই সাথে নারীর অগ্রগতি ব্যাহত হওয়াসহ স্বাধীন চলাচল এবং উন্নয়নের ধারা গতি ক্রমাম্বয়ে সংকুচিত হয়ে পরেছে।

মহিলা পরিষদের নেত্রীরা আরো জানান, শুধু মাত্র পিরোজপুর জেলার নাজিরপুরে গত ৪ মাসের মধ্যে ১২টি ধর্ষণ ও নির্যাতনের ঘটনা ঘটেছে। যা সবার মাঝে উদ্বেক সৃষ্টি করছে। এধরনের একটি পরিস্থিতিতে বাংলাদেশ মহিলা পরিষদ আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ-২০১৯ (২৫ নভেম্বর-১০ডিসেম্বর) পালন করতে যাচ্ছে। বাংলাদেশ মহিলা পরিষদ মনে করেন গনসচেতনতা বৃদ্ধি এবং মনস্তাত্বিক পরিবর্তন ও সম্মিলিত সামাজিক আন্দোলন গড়ে তোলার মধ্য দিয়ে এধরনের সমস্যা থেকে উত্তরণ সম্ভব।

এসময় উপস্থিত ছিলেন,সংগঠনটির জেলা সভাপতি মনিকা মন্ডল, সহ সভাপতি খায়জুরান ধিরোজ,সাধারণ সম্পাদক সালমা রহমান হ্যাপী, লিগ্যাল এইড’র নেত্রী মিনারা মাহাবুব,সাংগঠনিক সম্পাদক খালেদা আক্তার হেনা,প্রেসক্লাবের সাবেক সভাপতি নুরুজ্জামান নাসীম আলী,বর্তমান সাধারণ সম্পাদক এস,এম তানভীর আহমেদসহ বিভিন্ন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,সারাদেশ