আজ- শুক্রবার, ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

ইন্দুরকানীর চন্ডিপুর স্কুল মাঠ দখলমুক্ত করতে শিক্ষক-ছাত্রছাত্রী ও এলাকাবাসীর মানববন্ধন

পিরোজপুরের ইন্দুরকানীর ঐতিহ্যবাহী কলারণ চন্ডিপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের খেলার মাঠ দখলমুক্ত করতে শিক্ষক, ছাত্রছাত্রী ও এলাকাবাসী মানববন্ধন করেছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় উপজেলার চন্ডিপুর হাটের ইন্দুরকানী-কলারণ সড়কে ঘন্টাব্যাপি এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, চন্ডিপুর স্কুলের এই খেলার মাঠটি দীর্ঘদিন ধরে স্থানীয় ব্যবসায়ী ও ঠিকাদাররা ইট, বালু পাথর, খোয়া, গাছ ও কাঠ রেখে তাদের ব্যবসা পরিচালনা করে আসছে। এছাড়া কয়েকটি ঠিকাদারী প্রতিষ্ঠান তাদের রাস্তার কাজের মালামাল ইট, বালু ও রাস্তার কাজে ব্যবহৃত গাড়ি সহ প্রয়োজনীয় মালামাল রেখে মাঠের খেলাধুলার পরিবেশ নষ্ট করছে। অপরদিকে প্রতিদিন বিকালে ৮থেকে ১০ টি ফুসকার দোকান বসে মাঠটিতে। প্রতিবছর সুপারি কেনাবেচার মৌসুমেও এ মাঠটি ব্যবহার করে থাকেন অর্ধ শতাধিক সুপারি ব্যাবসায়ী। প্রায় এক বছরেরও অধিক সময় ধরে এ অবস্থা চলছে। এখানে একটি মাধ্যমিক বিদ্যালয়, একটি টেকনিক্যাল কলেজ, একটি মাদ্রাসা এবং একটি সরকারী প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এসব প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সারাবছর এই মাঠটিতে খেলাধূলা করে ধাকে। কিন্তু এক বছরের অধিক সময় ধরে মাঠটিতে বিভিন্ন ঠিকাদাররা নির্মান সামগ্রী রেখে দখল করে রেখেছে।
তারা আরো বলেন, কলারণ চন্ডিপুর স্কুল মাঠটি বালিপাড়া ইউনিয়নের ঐতিহ্যবাহী খেলার মাঠ হিসাবে পরিচিত। প্রায় ৩ যুগের অধিক সময়কাল থেকে এ মাঠটিতে সারা বছর জুড়ে ফুটবল, ভলিবল, ক্রিকেট, হা-ডু-ডু, ব্যাডমিন্টন টুর্নামেন্ট সহ ইউনিয়ন পর্যায়ে গ্রীস্মকালীন ক্রীড়া প্রতিযোগীতা এবং বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়ে থাকে।
মানববন্ধনে বক্তব্য রাখেন, কলারণ চন্ডিপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও বালিপাড়া ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক মোস্তফা কামাল হাওলাদার, স্কুলের প্রধান শিক্ষক মিন্টু কুমার হালদার, চন্ডিপুর ৩৩ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জীবন কর, চন্ডিপুর ইউনাইটেট যুব ক্লাবের সভাপতি জিয়াউল হাচান রনি, বালিপাড়া ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক রাহাত হোসেন গাজী, সেচ্ছাসেবকলীগের যুগ্ন-আহবায়ক কামরুল হাচান ইমন, কলেজ ছাত্র শুকুর।
এ ব্যাপারে ইন্দুরকানী উপজেলা নির্বাহী কর্মকর্তা (অঃ দাঃ) মোঃ নাজমুল আলম বলেন,স্কুল মাঠে বিভিন্ন নির্মান সামগ্রী রেখে যারা দখল করেছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া নেয়া হবে।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,শিক্ষাঙ্গন,সারাদেশ