আজ- সোমবার, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

করোনা সংক্রমনঃব্যাংকিং কার্যক্রমকে সুরক্ষিত করতে ব্যাংক কর্মকর্তার অভিনব ব্যক্তিগত উদ্দ্যোগ

করোনা ভাইরাসের সংক্রমনে এড়াতে ও ব্যাংকিং কার্যক্রমকে সুরক্ষিত করতে পিরোজপুর সদর উপজেলার রূপালী ব্যাকের হুলারহাট শাখা ব্যবস্থাপক মোঃ মিজানুর রহমান (সুমন) ব্যক্তিগত উদ্দ্যোগে ব্যাংকে লেনদেনের জন্য আগত গ্রহকদের দিচ্ছেন সুরক্ষা মাষ্ক ও হ্যান্ড স্যানিটাইজার । তাছাড়া ঐ শাখায় কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারীদের জন্য ব্যবস্থা করেছেন করোনা ভাইরাস সুরক্ষিত পোশাক, হ্যান্ড গ্লোফস্ ( হাত মোজা ), মাষ্ক, চুল ঢেকে রাখার সুরক্ষিত টুপি ।

আগত গ্রহকদের জন্য ব্যাংকে প্রবেশ দ্বারেই রাখা হয়েছে পানি ও হ্যান্ড ওয়াশ ।যেন নিয়মনুযায়ী হাত ধুয়ে ব্যাংকে প্রবেশ করতে পারে । তাছাড়া টাকার সাথে মিশে থাকা জীবানু দ্বারা যেন ব্যাংকে কর্মরত কোন কর্মকর্তা-কর্মচারী ও গ্রাহকরা আক্রান্ত না হয় সেদিকে লক্ষ্য রেখে প্রতিটি ডেষ্কে রাখা হয়েছে হ্যান্ড স্যানিটাইজার ও জীবানু নাশক হ্যাকসিশল । ব্যাংক ব্যবস্থাপক মোঃ মিজানুর রহমান (সুমন) এর এই উদ্দ্যোগকে স্বাগত জানিয়েছেন ঐ শাখার কর্মকর্তা-কর্মচারী ও গ্রহকেরা ।পাশাপাশি তারা নিজেদের সুরক্ষিত মনে করছেন ।

ঐ শাখায় আগত গ্রহকদের দাবি প্রতিটি ব্যাংকের শাখায় করোনা ভাইরাস প্রতিরোধে নেয়া হোক এমন সুরক্ষা ব্যবস্থা যেন লেনদেন সুরক্ষিত হয়। এছাড়া প্রতিদিন ২ বার ব্যাংকের ওঠা-নামার সিঁড়ি ও ব্যাংকের ভিতর জীবানুনাশক ওষুধ দিয়ে পরিষ্কার-পরিচ্ছন্ন করা হচ্ছে ।

এ বিষয়ে রূপালী ব্যাংকের হুলারহাট শাখা ব্যবস্থাপক মোঃ মিজানুর রহমান (সুমন) জানান, জীবন একটাই তাই সুরক্ষার ক্ষেত্রে কোন আপোষ নয় । যেখানে সুরক্ষার প্রশ্ন সেখানে কে কি করে দেবে সেই চিস্তা না করে প্রত্যেকেই আমরা যদি ব্যক্তিগতভাবে নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসি সেক্ষেত্রে আমরা সবাই সুরক্ষিত থাকবো, দেশ ও জাতি সুরক্ষিত থাকবে ।আর সেজন্যই আমার এ ব্যাক্তিগত উদ্যোগ।পরিশেষে তিনি সকলকে সাবধানে থাকার অনুরোধ করেন।

(মিজানুর রহমান সুমন)
এদিকে তরুণ এ ব্যাংক কর্মকর্তার এই উদারতা ও মহতী উদ্যোগকে স্বাগত জানিয়েছেন হুলারহাট, কুমিরমারা, রাণীপুর,কুমিরমারা ফেরীঘাট,খলিশাখালি,নরখালী,লখা কাঠী সহ পিরোজপুরের সকল শ্রেণী পেশার মানুষ। এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই তাকে ধন্যবাদ জানিয়েছেন। তাদের কথা উদার মানসিকতা নিয়ে সুমনের মতো সকলে যার যার অবস্থান অনুযায়ী কাজ করলে এমন সংক্রমণ থেকে রক্ষা পাওয়া সম্ভব।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,সারাদেশ