আজ- শুক্রবার, ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে পিরোজপুরে তিন শত কোটি টাকার ক্ষয়ক্ষতি: নিহত এক : আহত দেড় শতাধিক

এস এম সিপার : ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে প্রায় তিন শত কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে পিরোজপুরে। ঝড়ে বসত ঘরের উপর গাছ চাপা পরে নাজিরপুর উপজেলায় ননী গোপাল নামের এক বৃদ্ধ। ঘূর্নিঝড় ‘বুলবুল’ আঘাত হানার আগ মুহুর্ত থেকে পিরোজপুরে ২ দিন বিদ্যুৎ সরবরাহ ও মোবাইল নেটওয়ার্ক বন্ধ থাকার পরে আজ রাতে শহরে বিদ্যুৎ সরবরাহ চালু করা হয়েছে বলে জানান জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন।
এদিকে ঘূর্নিঝড় বুলবুল এর কারণে জেলায় প্রায় তিন শত কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন জানান, বুলবুল আঘাত হানার পর থেকে জেলায় একজন গাছ চাপায় নিহত হয়েছে এবং দেড় শতাধিক লোক আহত হয়েছে। এ ঝড়ে প্রায় ২২৮ টি ঘর পরিপূর্ণ ভাবে বিধ্বস্ত হয়েছে এবং প্রায় তিন হাজার ঘর-বাড়ি আংশিক ভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। প্রায় ১ শত ৭০ টি শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষতি হয়েছে। প্রায় ৫৪ কিলোমিটার রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে। কয়েকশ একর কৃষি অকৃষি ফসলের জমিতে প্রায় ১২৩ কোটি টাকার ক্ষতি হয়েছে, হাঁস মুরগীর খামারের ক্ষতি হয়েছে প্রায় ১১ কোটি টাকা এবং গবাদি পশুর খামারে ক্ষতি হয়েছে প্রায় ৫৭ লক্ষ টাকা।
জেলা প্রশাসক আরো জানান, ইতিমধ্যে আমরা সরকারের পক্ষ থেকে ১৭ লক্ষ টাকা, ২০০ মেট্রিকটন চাল ও ২৩৪০ প্যাকেট শুকনো খাবার বরাদ্দ পেয়েছি।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,লাইফ স্টাইল,সারাদেশ