আজ- সোমবার, ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

‘জঙ্গি আস্তানায়’ বিস্ফোরণে ২-৩ জন নিহত: র‌্যাব

রাজধানীর মোহাম্মদপুরের বসিলায় মেট্রো হাউজিংয়ে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িটির ভেতরে বোমা বিস্ফোরণে কমপক্ষে ২-৩ জন নিহত হয়েছেন ধারণা করছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

আজ সোমবার (২৯ এপ্রিল) সকাল ১০টার দিকে ওই বাড়িটির ভেতর র‌্যাবের বোম ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড প্রবেশ করে। একতলা টিনশেড ‘জঙ্গি আস্তানা’ বাড়িটি থেকে বিস্ফোরণের ধোঁয়া বের হচ্ছে। বাড়ির ভেতরে অবিস্ফোরিত বোমা আইইডি (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

র‌্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং প্রধান মুফতি মাহমুদ খান সাংবাদিকদের বলেন, বাড়িটির ভেতর দুই-তিনজন জঙ্গি নিহত হয়েছেন বলে ধারণা করছি। বিস্ফোরণের শব্দ পাওয়ার পর পরই বাড়িটি ড্রোনের মাধ্যমে পর্যবেক্ষণ করছে র‌্যাব।

তিনি আরও বলেন, র‌্যাবের বোম ডিসপোজাল ইউনিট জায়গাটিতে তল্লাশি চালাচ্ছে। আরও কিছু অবিস্ফোরিত আইইডি থাকার আশঙ্কা রয়েছে। এমনটাই জানান তিনি।

র‌্যাবের দাবি, রবিবার (২৯ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ৩টা থেকে বাড়িটি ঘিরে রাখা হয়। বাড়িটির ভেতর থেকে গুলি ও দুটি বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। এরপর বাড়িটির আশপাশের লোকজনকে নিরাপদ দূরুত্বে সরিয়ে নেওয়া হয়েছে।

উল্লেখ্য, জঙ্গি আস্তানাটি মূলত একটি একতলা টিনশেড বাড়ি। এতে ৪টি কক্ষ রয়েছে। বাড়িটি ঘেরাও করার পরই কেয়ারটেকারসহ ৩ জনকে আটক করেছে র‌্যাব। তারা হলেন- কেয়ারটেকার সোহাগ, সোহাগের বউ মৌসুমী ও স্থানীয় মসজিদের ইমাম ইউসুফ।

বিভাগ: ব্রেকিং নিউজ,সারাদেশ