আজ- শনিবার, ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে অক্টোবর, ২০২১ ইং

জনগণের সেবার মন মানসিকতা নিয়ে কাজ করতে হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, জনগণের সেবা করতে প্রধানমন্ত্রী আমাদের নিয়োজিত করেছেন। আমরা যারা জনগণের সেবক তারা কখনও নিজেকে জমিদার মনে করবো না। তাই জনগণের সেবার মন মানসিকতা নিয়ে কাজ করতে হবে। কেননা আমরা কেউ কেউ জনগণের ভোটে নির্বাচিত আবার কেউ কেউ জনগণকে সেবা দিতে সরকারী কর্মকর্তা বা কর্মচারী হিসাবে নিয়োজিত হয়েছি।
তিনি বলেন, সেবা পৃথিবীর সবচেয়ে বড় পূণ্যের কাজ। আমরা আমাদের কর্তব্য যথাযথভাবে পালন করে আমাদের রিজিক হালাল করবো। এটাই আমাদের প্রতিজ্ঞা থাকা উচিত।


রবিবার পিরোজপুরের নাজিরপুরে মাছের পোনা অবমুক্ত, উপজেলা সম্প্রসারিত প্রশাসনিক ভবন ও হলরুম নির্মান কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং হিন্দুদের দূর্গাপূজা উপলক্ষে প্রধানমন্ত্রীর অনুদানের চেক বিতরণ মন্ত্রীর নিজস্ব তহবিলের অনুদান ও জেলা পরিষদের তহবিল থেকে আর্থিক অনুদান প্রদানের পৃথক পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, ধর্মই সৃষ্টির কল্যাণের কথা বলে। সত্যকে গ্রহণ করে অসত্যকে বর্জন করার কথা বলে। পরার্থে নিজেকে বিলীন করার কথা বলে। কোন ধর্মই উগ্রতাকে প্রশ্রয় দেয় না। কিছু উগ্রব্যক্তি আছে যারা নিজেদের মতো করে আলাদা ধর্ম রচনা করে। সে ধর্ম দিয়ে সমাজে সম্প্রীতি নষ্ট করে, মানবতার জয়গানে বিঘ্ন সৃষ্টি করে। তারা মানবতার শত্রু, অসাম্প্রদায়িকতার শত্রু। এরা অস্তিত্বের উৎসমূলে আঘাত করে, ধর্মীয় বিশ্বাসে আঘাত করে। এদের বিষয়ে সচেতন থাকতে হবে।


তিনি আরও বলেন, বর্তমানে হিন্দুদের দুর্গাপূজা এখন আর শুধু পূজার মধ্যে সীমাবদ্ধ নেই। এটা এখন বাঙালির সর্বজনীন উৎসবে পরিণত হয়েছে। আমাদের সৌভাতৃত্ব, সহমর্মিতা, ভালোবাসা আমাদের একটি জায়গায় আবদ্ধ করেছে। সে জায়গা হচ্ছে আমরা সকলে অসাম্প্রদায়িক বাঙালি। যে বাঙালিত্বকে প্রতিষ্ঠার জন্য আমাদের ত্রিশ লাখ শহিদ রক্ত দিয়েছিল, দুই লাখ মা-বোন সম্ভ্রম দিয়েছিল।

নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওবায়দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা রেবেকা খান, মৎস্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় উপ-পরিচালক (ডিডি) মো. আনিচুর রহমান, নাজিরপুর উপজেলা চেয়ারম্যান মাস্টার অমূল্য রঞ্জন হালদার, এলজিইডির জেলা নির্বাহী প্রকৌশলী আব্দুস সত্তার হাওলাদার, জেলা পরিষদ সদস্য সুলতান মাহমুদ খান, যুবলীগ সাধারণ সম্পাদক চঞ্চল কান্তি বিশ্বাস, পিরোজপুর জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বিমল কৃষ্ণ মন্ডল, সাধারণ সম্পাদক গোপাল বসু হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাষ্টি সুরঞ্জিত দত্ত লিটু প্রমুখ।


দূর্গা পূজা উপলক্ষে নাজিরপুর উপজেলার মন্দিরসমূহের সভাপতি ও সম্পাদকের সাথে শুভেচ্ছা বিনিময় ও অনুদান প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নাজিরপুর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুখরঞ্জন বেপারী।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,রাজনীতি,সারাদেশ

আপনার মতামত দিন

Your email address will not be published.