আজ- রবিবার, ১২ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৭শে সেপ্টেম্বর, ২০২০ ইং

দলীয় নেতাকর্মীদের মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলীয় নেতা-কর্মীদের বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে বলেছেন, ‘সবার কাছে আমার নির্দেশ এই যে, মানুষের দুঃসময়ে যেভাবে মানুষের পাশে দাঁড়িয়েছেন, সেভাবেই মানুষের সেবা করে যাবেন- এই আমি চাই। আর সবাই দোয়া করুন, দ্রুতই যেন দেশের মানুষসহ গোটা বিশ্ব এই করোনার হাত থেকে মুক্তি পায়।’

সোমবার (২৭ জুলাই) আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয়ে স্বাস্থ্যবিধি মেনে আয়োজিত সংক্ষিপ্ত আলোচনা সভায় ভিডিও কলে সংযুক্ত হয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

আলোচনায় উপস্থিত কেন্দ্রীয় দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার মুঠোফোনে ভিডিও কল করে প্রধানমন্ত্রী সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকল নেতাকর্মীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

প্রধানমন্ত্রী তার বক্তব্যের শুরুতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী সবার বিদেহী আত্মার মাগফেরাত ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। তিনি বলেন, ‘স্বেচ্ছাসেবক লীগ প্রতিষ্ঠার পর থেকে আওয়ামী লীগ ও দেশের জনগণের জন্য কাজ করে যাচ্ছে। করোনার দুঃসময়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানো, কৃষকের ধান কেটে তাদের বাসায় পৌঁছে দেওয়া এবং করোনায় অসুস্থ্য মানুষের সেবা ও দাফনে সাহায্য করে এক বড় দৃষ্টান্ত স্থাপন করেছে।’

সবাইকে স্বাস্থ্যবিধি মেনে অসহায় মানুষের সেবা করার আহ্বান জানিয়ে সংগঠনটির নেতাকর্মীদের উদ্দেশ করে প্রধানমন্ত্রী আরও বলেন, ‘সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে, মানুষের পাশে দাঁড়াতে হবে। দেশের মানুষ এই করোনার হাত থেকে মুক্তি পাক, সেটাই আমরা চাই। আমরা জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ গড়ে তুলতে চাই। ইনশাআল্লাহ আমরা তা গড়তে পারবো, সেই বিশ্বাস আমাদের আছে।’

করোনাভাইরাসের প্রকোপের কারণে নেতাকর্মীদের সঙ্গে দেখা সাক্ষাত না হওয়ার মনোবেদনার কথা স্মরণ করে আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘অনেকদিন পর সবাইকে দেখলাম। কিন্তু এরমধ্যেই আমরা মন্ত্রীসভার বৈঠক করেছি, ডিজিটাল পদ্ধতির ব্যবহারে সবার সঙ্গে এভাবে দেখাও হচ্ছে। তবে সবার কাছে আমরা নির্দেশ এই যে, মানুষের দুঃসময়ে যেভাবে মানুষের পাশে দাঁড়িয়েছেন, সেভাবেই মানুষের সেবা করে যাবেন- এই আমি চাই। আর সবাই দোয়া করুন, দ্রুতই যেন দেশের মানুষসহ গোটা বিশ্ব এই করোনার হাত থেকে মুক্তি পায়।’ তিনি স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির সারাদেশের নেতাকর্মীদের শুভেচ্ছা ও অভিনন্দনও জানান।

এদিকে সকালে ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন সংগঠনের নেতাকর্মীরা।

সোমবার সকালে সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমানের নেতৃত্বে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। এসময় স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক ও মহানগর উত্তর ও দক্ষিণে নেতারা উপস্থিত ছিলেন।

করোনাভাইরাস পরিস্থিতি ও চলমান বন্যা পরিস্থিতির কারণে সীমিত পরিসরে অনাড়ম্বর অনুষ্ঠানে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে নেতারা। এবারের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে স্বশরীরে উপস্থিত না থাকলেও সাংগঠনিক অভিভাবক হিসাবে গণভবন থেকে ভিডিও কলে সংযুক্ত হয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন আওয়ামী লীগ সভাপতি।

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান বিকেল ৩টায় শুরু হয়। আওয়ামী লীগ সভাপতির ৪টার পরে ভিডিকলে সংযুক্ত হয়ে নেতাকর্মীদের শুভেচ্ছা জানান।

এছাড়া সকালে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন কর্মসূচিতে এবারের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউ-এর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে করোনাভাইরাস পরিস্থিতির কারণে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দলের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। এছাড়া উপস্থিত ছিলেন উপদফতর সম্পাদক সায়েম খান। সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহের সভাপতিত্বে আলোচনা সভাটি পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান। প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সংগঠনের সিনিয়র নেতাকর্মী অংশরা উপস্থিত ছিলেন।

১৯৯৪ সালের ২৭ জুলাই আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের সাবেক নেতাদের সমন্বয়ে সংগঠনটির যাত্রা শুরু হয়। সংগঠনটির প্রতিষ্ঠাতা নেতা ছিলেন বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,ঢাকা বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,রাজনীতি,সারাদেশ

আপনার মতামত দিন

Your email address will not be published.