আজ- শুক্রবার, ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

নিজেদের ভুল-ত্রুটি নিয়ে মাফ চাওয়ার পাশাপাশি দোয়া চাইলেন : মাশরাফি

 আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলতে আজ সকালে দেশ ছেড়েছে বাংলাদেশ দল। বাংলাদেশ দলের মূল্য লক্ষ্য অবশ্য বিশ্বকাপ জয় করা। ত্রিদেশীয় সিরিজে খেলে আয়ারল্যান্ড থেকেই বিশ্বকাপ খেলতে ইংল্যান্ডে যাবে মাশরাফি  বিন মর্তুজার দল।

শেষ বারের মতো বিশ্বমঞ্চে দেশকে নেতৃত্ব দিতে যাচ্ছেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। দীর্ঘ সফরে যাওয়ার আগে সকল সমর্থকদের কাছে নিজেদের ভুল-ত্রুটি নিয়ে মাফ চাওয়ার পাশাপাশি দোয়া চাইলেন দেশের সবচেয়ে সফল এই অধিনায়ক।

শুধু মাশরাফি নয় বিশ্বমঞ্চে দেশকে প্রতিনিধিত্ব করতে যাওয়ার আগে দোয়া চেয়েছেন সাব্বির-মোস্তাফিজ-মিরাজরাও।

দেশ ছাড়ার আগে অধিনায়ক মাশরাফি বিন মতুর্জা বলেন, ‘সবাই আমাদের জন্য দোয়া করবেন। ভুল ত্রুটি থাকলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আমরাও নিজেদের সেরাটা দিয়ে ভালো ফলাফল আনতে চেষ্টা করব।

 

দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ খেলতে যাচ্ছেন সৌম্য সরকার। গত আসরের চেয়ে এবার প্রত্যাশা বেশি সেটা স্বীকার করে আর ভুল না করার প্রত্যয় জানালেন তিনি। তিনি বলেন, এটা আমার দ্বিতীয় বিশ্বকাপ। অবশ্যই আগের থেকে এবার প্রত্যাশাটা বেশি। আগে যেই ভুলটা করেছি সেটা এবার না করার ব্যাপারে সতর্ক আমি।

বোলারদের মধ্যে মাশরাফির পরই অভিজ্ঞতায় এগিয়ে রুবেল হোসেন। নিজের তৃতীয় বিশ্বকাপের টার্গেট নিয়ে তিনি বলেন, ‘বড় স্বপ্ন নিয়ে বিশ্বকাপে যাচ্ছি আমরা। অবশ্যই আমাদের প্রথম টার্গেট দ্বিতীয় রাউন্ডে খেলা। আমাদের সবার মধ্যে এই আত্মবিশ্বাস আছে যে আমরা খুব ভালো ক্রিকেট খেলছি।’

শতভাগ দেওয়ার চেষ্টা থাকবে হার্ড-হিটার ব্যাটসম্যান সাব্বির রহমানেরও। তাঁর কথায়, আমাদের দিক থেকে শতভাগ দেওয়ার ইচ্ছা থাকবে। সেরাটা দেওয়ারই চেষ্টা করব আমরা ।

বিশ্বকাপ মঞ্চে প্রথমবার খেলতে যাওয়া মোহাম্মাদ মিঠুন বলেন, দেশের মানুষের কাছে একটাই চাওয়া আপনারা আমাদের জন্য দোয়া করবেন এবং আমাদের উপর বিশ্বাস রাখবেন।

সেমিফাইনালে খেলার প্রত্যয় অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতের। তিনি বলেন, অবশ্যই দলের ভূমিকা রাখাটাই বড়। আমরা যদি সেমিফাইনালে যেতে পারি তাহলে আমাদের ইচ্ছা পূরণ হবে।

নিজের প্রথম বিশ্বকাপ নিয়ে উত্তেজিত কাটার মাষ্টার মুস্তাফিজ। তিনি জানান, বিশ্বকাপ আমাদের ক্রিকেটের সবচেয়ে বড় ইভেন্ট। এখানে সবাই খেলতে চায়, ভালো কিছু করা সবার লক্ষ্য থাকে । আমাদের মানসিকতাও সেরকমই। আর ইনজুরি থেকে সেরে উঠছি। এখন পূর্ণ ছন্দ ফিরে পাওয়ার ব্যাপারে আশাবাদী।

সবাইকে পাশে থাকার অনুরোধ তরুণ অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের। দোয়া চেয়ে তিনি বলেন, ‘বিশ্বকাপ আমাদের জন্য একটা লম্বা সফর। সবার কাছে দোয়া চাই  আপনারা আমাদের পাশে থাকবেন।

বিভাগ: খেলার খবর,জাতীয়,টপ নিউজ,ব্রেকিং নিউজ,সারাদেশ