আজ- রবিবার, ১লা বৈশাখ, ১৪৩০ বঙ্গাব্দ, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পিঠা উৎসব ও বসন্ত বরনকে কেন্দ্র করে শিক্ষক শিক্ষার্থীদের মিলন মেলায় পরিনত হয়েছে পিরোজপুর  সরকারি সোহরাওয়ার্দী কলেজ ক্যাম্পাস

পিঠা উৎসব ও বসন্ত বরনকে কেন্দ্র করে শিক্ষক শিক্ষার্থীদের মিলন মেলায় পরিনত হয়েছে পিরোজপুর  সরকারি সোহরাওয়ার্দী কলেজ ক্যাম্পাস। গ্রাম বাংলার ঐতিহ্য হারিয়ে  যাওয়া পিঠার স্বাদ নিতে পিরোজপুর  সরকারি সোহরাওয়ার্দী কলেজ আয়োজন করে পিঠা উৎসবের। দীর্ঘ দিন পরে অনুষ্ঠিত এ মেলায় আসা দর্শনার্থীদের ভীড়ে মুখরিত মেলা প্রাঙ্গন।

পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজ ক্যাম্পাসে আজ শনিবার বেলা ১১ টায় শুরু হয় বসন্ত বরন ও পিঠা উৎসব। নতুন ও পুরাতন শিক্ষার্থী, অভিভাবকদের মিলন মেলায় পরিনত হয় মেলা প্রাঙ্গন। শিক্ষার্থীদের নিঁপুন হাতের ছোয়ায় এক একটি পিঠা নজর কাড়ে যে কারো। গ্রাম বাংলার হারিয়ে যাওয়া বাহারী রকমের পিঠা দেখতে স্টলে স্টলে ছিলো দর্শনার্থীদের উপচে পড়া ভীড়। এক সাথে এতোসব পিঠার স্বাদ পেয়ে ও দেখে মুগ্ধ উৎসবে ঘুরতে আসা দর্শনার্থীরা।

একদিনের এ পিঠা উৎসবে কলেজের বিভিন্ন বিভাগের ১৭ টি স্টল অংশ গ্রহন করে। আর এসব স্টলে ৫০ ধরনের পিঠা প্রদর্শিত হয়।

আগত শিক্ষার্থীরা জানান বছরের এ দিনটির জন্য আমরা এক বছর ধরে অপেক্ষা করে থাকি। হরেক রকমের পিঠা পাওয়া যায় এ পিঠা উৎসবে। আমরা সবাই মিলে অনেক মজা করছি এ উৎসবে।

বসন্ত বরণ ও পিঠা উৎসব কমিটির আয়োজক মো: শাহাবুদ্দিন শিকদার জানান, প্রাচীন ঐতিহ্য ও বাংলার হারিয়ে যেতে বসা সংস্কৃতির সাথে শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দিতেই এ আয়োজন। আমাদের এ আয়োজনকে শতভাগ সফল করেছে শিক্ষার্থী ও অভিভাবকরা। শিক্ষার্থীরা এ আয়োজনকে সুন্দর ভাবে উপভোগ করছে।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,লাইফ স্টাইল,সারাদেশ