আজ- শনিবার, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

পিরোজপুরের করোনা মোকাবেলায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সচেতনতার জন্য লিফলেট ও সাবান বিতরণ

পিরোজপুরে জেলা জুড়ে করোনা ভাইরাসে আক্রমন থেকে রক্ষার জন্য জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগ থেকে নেওয়া হয়েছে বিভিন্ন প্রস্ততি। জনগণকে সচেতন জন্য মাইকিং ও লিফলেট বিতরণসহ ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠন করা হয়েছে। এ লক্ষে আজ মঙ্গলবার দুপুরে সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সচেতনতার জন্য লিফলেট ও সাবান বিতরণ করা করেন সদর উপজেলা চেয়ারম্যান মজিবুর রহমান খালেক।
এছাড়াও করোনা মোকাবেলায় জেলা প্রশাসন এর তথ্যমতে প্রবাসীদের পর্যবেক্ষনের জন্য প্রত্যেকটি ইউনিয়নে একজন ট্যাগ অফিসার ও পুলিশের একজন এসআই দেয়া হয়েছে। এ পর্যন্ত অভিযান চালিয়ে ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বাজার সম্পূর্ন নিয়ন্ত্রণে রাখার জন্য প্রশাসনের তৎপরতা রয়েছে। প্রতিদিন সন্ধ্যা ৭ টা থেকে পরের দিন সকাল ৬ টা পর্যন্ত সকল দোকান বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। জেলা স্বাস্থ্য বিভাগ থেকে জেলা হাসপাতালের কনসালটেন্ট কোয়াটারে ৬০ জন কে কোয়ারেন্টানে রাখার ব্যবস্থা রাখা হয়েছে।

জেলা প্রশাসক আবুআলী মো: সাজ্জাদ হোসেন জানান, এ পর্য়ন্ত ৩৫০ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে রয়েছে। বাজার সম্পূর্ন নিয়ন্ত্রণে রাখা হয়েছে এবং বাজারে কোন পন্যের ঘাটতি নেই। আগামীকাল বুধবার দুপুরে সেনাবাহিনীর সদস্যরা পিরোজপুরে অবস্থান করবে।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,সারাদেশ