আজ- মঙ্গলবার, ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে জুলাই, ২০২১ ইং

পিরোজপুরের নাজিরপুরে পশুর হাট পরিদর্শন করলেন বরিশাল রেঞ্জ ডিআইজি

পিরোজপুরের নাজিরপুরের ঐতিহ্যবাহী দীঘিরজান পশুর হাট পরিদর্শন করেছেন বরিশাল রেঞ্জের ডিআইজি এস এম আক্তারুজ্জামান। আজ শনিবার বিকেলে দিঘীরজান পশুর হাট পরিদর্শন করেন তিনি। এ সময় তিনি বিক্রেতা ও ইজারাদারদের বিভিন্ন দিক নির্দেশনা দেন।

এ সময় উপস্থিত ছিলেন, পিরোজপুরের নবাগত পুলিশ সুপার মো: সাইদুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোল্লা আজাদ হোসেন, নাজিরপুর থানার অফিসার ইনচার্জ শেখ আশরাফুজ্জামান, জেলা গোয়েন্দা শাখার কর্মকর্তাগণ সহ জেলা পুলিশের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বাজার পরিদর্শনকালে ডিআইজি এস এম আক্তারুজ্জামান বলেন, পশুরহাটে করোনা সংক্রমনের ঝুঁকি এড়াতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবার পুলিশ, ইজারাদার, স্থানীয় প্রশাসন সহ, সবাই মিলে কাজ করে যাচ্ছি। মাস্ক, গ্লবস পড়া এবং নিরাপদ দুরত্ব বজায় রাখার জন্য বাজারে অনবরত মাইকিং করা হচ্ছে। পাশাপাশি হাটে ডুকতে হাত ধোয়ার জন্য ব্যবস্থা রাখা হয়েছে। যারা গরু কিনতে আসবে তাদের যেন করোনা সংক্রমন না হয়। পশু হাটে বৃদ্ধ, অসুস্থ এবং শিশুরা যাতে না আসে সেজন্য বিভিন্ন মাধ্যমে অনুৎসাহিত করা হচ্ছে।

তিনি আরো বলেন, দূর দুরান্ত থেকে আসা পাইকারদের টাকা ছিনতাই, চুরি, ডাকাতি ও মলম পার্টির খপ্পর রোধে সার্বক্ষণিক পুলিশ কাজ করছে। বিক্রির টাকা ইজারাদারদের মাধ্যমে পুলিশ পাহারায় টাকা রাখার ব্যবস্থা করা হয়েছে এবং জাল টাকা সনাক্তকরণ যন্ত্র রয়েছে। আমাদের দেশের খামারীরা কষ্ট করে সারা বছর পশু পালন করছে। তাদের দিক বিবেচনা করে স্বাস্থ্য ঝুঁকিটাকে মাথায় রেখে গরুর হাটের অনুমোদন দেয়া হয়েছে যাতে প্রান্তিক কৃষকরা তাদের জীবিকার জন্য রাস্তায় না বসে। অনুমোদনকৃত জায়গায় বসে পশু বিক্রি করে তারা সংসারের অভাব অনটন মিটাতে পারে।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,লাইফ স্টাইল,সারাদেশ

আপনার মতামত দিন

Your email address will not be published.