আজ- শনিবার, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

পিরোজপুরে একই পরিবারের ২ বোন সহ করোনায় আক্রান্ত ২০

পিরোজপুরের মঠবাড়িয়ায় একই পরিবারের দুই বোন সহ ৩ জন করোনাভাইরাস আক্রান্ত হিসাবে সনাক্ত হয়েছে। এ নিয়ে পিরোজপুর জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২০ জনে। আক্রান্ত ৩ জনই উপজেলার পৌর এলাকার বাসিন্দা। তাদের একজন ছাত্র ও অন্য ২ জন ছাত্রী। তারা ঢাকায় পড়াশুনা করতো। এ ঘটনায় এলাকা লক ডাউন করা হয়েছে।
জেলা সিভিল সার্জন ডা. মো. হাসনাত ইউসুফ জাকি জানান, শনিবার রাত ১১টার দিকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের কেভিড-১৯ (করোনা) পরীক্ষার ল্যাব থেকে ওই ৩জনের করোনা পজেটিভ রিপোর্ট আসে। এর আগে গত বৃহস্পতিবার তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছিল।
মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আলী হাসান জানান, আক্রান্ত ৩ জনের মধ্যে একই পরিবারের ২ বোন রয়েছেন। তারা সনাতন ধর্মলম্বী ও ঢাকার মধ্য বাড্ডা এলাকায় থেকে পড়াশুনা করতেন। আর অন্যজন ঢাকার একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ের ছাত্র। তারা ১২জন গত বৃহস্পতিবার একটি মাইক্রোবাসে করে বাড়িতে আসেন।ওই ৩ জনের নমুনা সংগ্রহ করে হোম কোয়ারেনন্টে রাখা হয়েছিলো এবং বাকীদেরও খুঁজে বের করে পরীক্ষা করা হবে।
জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন জানান, পুলিশ সহ উপজেলা প্রশাসনের লোক পাঠিয়ে আক্রান্তদের বাড়ি সহ এলাকা লকডাউন করা হয়েছে। আর এ সময় আমাদের তরফ থেকে তাদের প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হবে।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,সারাদেশ