আজ- বুধবার, ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২০ ইং

পিরোজপুরে করোনা রোগীর সংখ্যা হাজার ছাড়ালো

পিরোজপুরে করোনা আক্রান্তের সংখ্যা হাজার ছাড়ালো। শুক্রবার পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা এক হাজার ১০ জন। জেলায় করোনা আক্রান্ত রোগীর মধ্যে এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ৭০০ জন এবং করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২১ জনের। পিরোজপুর সিভিল সার্জন ডা. ইউসুফ হাসানাত জাকি এ তথ্য নিশ্চিত করেছেন।
সিভিল সার্জন অফিস জানায়, জেলায় এ পর্যন্ত ৪ হাজার ৬৫৬ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা জন্য পাঠানো হয়েছে। এরমধ্যে করোনা পজেটিভ এক হাজার ১০ জন, করোনা নেগেটিভের সংখ্যা ৩ হাজার ৩৭৪টি। ৭৫টি রিপোর্ট পাওয়া যায়নি।
উপজেলা ভিত্তিক করোনা রোগীর সংখ্যায় শীর্ষে রয়েছে মঠবাড়িয়া উপজেলা। এ উপজেলায় এ পর্যন্ত কোভিড-১৯ পজেটিভ রোগীর সংখ্যা ৩০৫ জন। এছাড়া পিরোজপুর সদর উপজেলায় (সদর হাসপাতালসহ) ২৮৬ জন, ভান্ডারিয়া উপজেলায় ১০৭ জন, কাউখালী উপজেলায় ৮৪ জন, নেছারাবাদ স্বরূপকাঠী উপজেলায় ১২৩ জন, ইন্দুরকানী উপজেলায় ২৮ জন, নাজিরপুর উপজেলায় ৭৭ জন।
করোনা আক্রান্ত রোগীর মধ্যে পিরোজপুর সদর উপজেলায় মারা গেছেন ৭ জন, মঠবাড়িয়া উপজেলায় ৫ জন, নেছারাবাদ উপজেলায় ৫ জন, নাজিরপুর উপজেলায় ২ জন, ইন্দুরকানী উপজেলায় ১ জন এবং ভান্ডারিয়া উপজেলায় ১ জন।
এদিকে, পিরোজপুরে করোনা আক্রান্ত রোগী দিন দিন বৃদ্ধি পেলেও এখানকার মানুষের জীবনযাত্রা চলছে একেবারেই স্বাভাবিক। স্বাস্থ্যবিধি মেনে চলার নেই কোন বাধ্যবাদকতা। এ বিষয়ে এখন আর নেই কোন সরকারী বা বেসরকারী প্রচার-প্রচারণও। শহর, বন্দর, হাট-বাজার, মার্কেটসহ কোন অফিস আদালতেও মানা হচ্ছেনা সামাজিক দূরত্ব। ব্যবহার করা হচ্ছে না মাস্ক। মাঝে মধ্যে প্রশাসনের পক্ষ থেকে দু/একটি ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হলেও সাধারণ মানুষের মাঝে তাতে খুব একটা সচেতনতা বাড়ছে না। বিশেষ করে যুব সমাজের মধ্যে মাস্ক না পড়ার প্রবনতা সবচেয়ে বেশী। বিশেজ্ঞদের মতামত, এ ভাবে চলতে থাকলে আগামীতে করোনা আরও ভয়াভহ আকারে ছড়িয়ে পড়তে পারে।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,সারাদেশ

আপনার মতামত দিন

Your email address will not be published.