আজ- সোমবার, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

পিরোজপুরে ঘুর্ণিঝড় বুলবুল এর প্রভাবে সকাল থেকে দেখা মেলেনি সূর্যের দুর্যোগ মোকাবেলায় সার্বিক প্রস্তুতি নিয়েছে জেলা প্রশাসন

পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে অবস্থানরত নিম্নচাপের কারণে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর প্রভাবে পিরোজপুরে আজ শনিবার সকাল থেকে দেখা মেলেনি সূর্যের। পাশাপাশি হয়েছে গুড়ি গুড়ি বৃষ্টি। রাস্তাঘাটেও কমেছে সাধারণ মানুষের উপস্থিতি।
এদিকে ঘূর্ণিঝড় আঘাত হানলে ক্ষতির পরিমান যাতে কমিয়ে আনা যায় এজন্য সার্বিক প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন। এ উপলক্ষ্যে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা করা হয়েছে এবং জেলা ও উপজেলা পর্যায়ে কন্ট্রোল রুম খোলা হয়েছে। প্রত্যেকটি ইউনিয়নে একটি করে মেডিকেল টিম প্রস্তুত রাখা হয়েছে বলেও জানান তিনি। এছাড়া জেলার ২২২টি সাইক্লোন শেল্টার প্রস্তুত রাখার জন্যও নির্দেশ দেওয়া হয়েছে। এসব সাইক্লোন শেল্টারে এক লাখ ৭৩ হাজার লোক আশ্রয় নিতে পারবে। ৭ টি উপজেলায় একটি করে এবং জেলায় আরো একটি কন্ট্রোলরুম খোলা হয়েছে। এছাড়াও দুর্যোগ পরবর্তী সময়ে জরুরী ভিত্তিতে সেবা দেয়ার জন্য ১২৭৫ জন স্বেচ্ছাসেবক ও ৪৩৫ জন স্কাউট সদস্য প্রস্তত রয়েছে।
এর আগে গত এ বছরের মে মাসে ঘুর্ণিঝড় ফনী আঘাত হেনেছিল পিরোজপুরসহ দক্ষিণাঞ্চলসহ কয়েকটি জেলায়। তবে এতে পিরোজপুরে তেমন কোন ক্ষতি হয়নি।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,সারাদেশ