আজ- শুক্রবার, ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

পিরোজপুরে ছাত্রলীগের সভাপতির বিরুদ্ধে অপপ্রচারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন ও মানববন্ধন

পিরোজপুরের জেলা ছাত্রলীগের সভাপতি মো: জাহিদুল ইসলাম টিটু এর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক অপপ্রচারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার দুপুর ১২ টায় পিরোজপুর প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করে জেলা ছাত্রলীগের সভাপতি মো: জাহিদুল ইসলাম টিটু। সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে জেলা ছাত্রলীগের সভাপতি মো: জাহিদুল ইসলাম টিটু বলেন, ঘূর্নিঝড় বুলবুলের আঘাতে দেশের দক্ষিন পশ্চিম অঞ্চলে ব্যাপক ক্ষয় ক্ষতি সাধিত হয়।

এই সকল ক্ষতিগ্রস্থদের মাঝে বাংলাদেশ ছাত্রলীগ ত্রাণ সামগ্রী বিতরণ ও জররী সহায়তা প্রদান কর্মসূচী প্রনয়ন করে । তারই ধারাবাহিকতায় ত্রাণ কার্য পরিচালনার জন্য গত ১১ নভেম্বর ২০১৯ ইং তারিখ বাংলাদেশ ছাত্রলীগের একটি টিম পিরোজপুরে প্রেরণ করা হয় এবং বাংলাদেশ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক পিরোজপুরে এসে জেলা ছাত্রলীগের সাথে জরুরী বৈঠক করেন এবং জেলা ছাত্রলীগের সমন্বয়ে বিভিন্ন টিম বিভক্ত করে ৭টি উপজেলায় কমিটি গঠন করা হয় ।

ভান্ডারিয়া উপজেলায় কোন এলাকায় বেশি ক্ষতিগ্রস্থ এবং কোন কোন ত্রাণ পৌছাইনি এ বিষয় কথা বলতে ভান্ডারিয়া উপজেলা আওয়মীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলামের সাথে দেখা করি । তিনি আমাদেরকে কয়েকটি স্থানে নাম বলেন এবং কি ত্রাণ সহায়তা করা হবে সে বিষয় জানতে চান । আমি তাকে বাংলাদেশ ছাত্রলীগ পক্ষ থেকে চাল , টিন , সহায়তার কথা বলি । তিনি আমাকে বাংলাদেশ ছাত্রলীগের সুনাম বৃদ্ধির এবং দুর্গত মানুষের কথা চিন্তা করে । চালের সাথে ডাল এবং তেল যুক্ত করার পরামর্শ দেন এবং সহযোগিতা করার আশ্বাস দেন । আমি বিষয়টি বাংলাদেশ ছাত্রলীগের আগত টিমকে অবহিত করি তারা আমাকে বলেন যেহেতু তিনি আর্ত মানবতার সেবায় স্বেচ্ছায় প্রস্তাবটি দিয়েছেন এবং তিনি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ হাসিনার আদর্শের কর্মী সেহেতু তার সহায়তার ব্যাপারে অনুমতি প্রদান করেন । তিনি আমাদেরকে কিছু আর্থিক সহায়তা প্রদান করেন । যেটা তিনি এরই মধ্যে সামাজিক যোগাযাগের মাধ্যমে জানিয়েছেন । তার সহযোগীতা পাবার সাথে সাথে বিভিন্ন টিম ভাগ করে খুলনা থেকে তেল এবং ডাল ক্রয় করি ।

পরবর্তীতে ১৭ই নভেম্বর ২০১৯ কেন্দ্রীয় ছাত্রলীগ কর্তৃক প্রেরণকৃত চালের সাথে ডাল এবং তেল সংযুক্ত করে বন্যায় ক্ষতিগ্রস্থ অসহায় দুস্থ মানুষের মাঝে বিতরণ করি। বিতরণকালে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক , সংশ্লিষ্ট উপজেলা ছাত্রলীগের সভাপতি , সাধারণ সম্পাদক, জেলার প্রতিনিধি, কেন্দ্রীয় ছাত্রলীগের প্রতিনিধি উপস্থিত থাকেন । ধারাবাহিকভাবে ১৭ নভেম্বর মঠবাড়িয়া উপজেলায়, ১৮ নভেম্বর সকালে ভান্ডারিয়া উপজেলায় , বিকালে ইন্দুরকানী উপজেলা , ১৯ নভেম্বর কাউখালী উপজেলার প্রত্যন্ত গ্রামে গিয়ে কখন পায়ে হেটে কখন ট্রলারে করে বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ কার্যক্রম পরিচালনা করি । যা মানুষের মাঝে ছাত্রলীগের সুনাম বৃদ্ধি করে । ত্রাণ কার্যক্রম নিয়ে দৈনিক মানবকণ্ঠে রিপোর্ট প্রকাশিত হয় । বাকি ৩টি উপজেলা প্রশাসনের নির্দেশে পরবর্তীতে দেওয়ার জন্য অনুরোধ । করে । বাকী ৩টি উপজেলার ত্রাণ সহায়তার ডাল তেলের অর্থ আমাদের কাছে সংরক্ষিত রয়েছে এবং এই ত্রাণ কার্যক্রমের সকল ভিডিও ও স্থির চিত্র সামাজিক যােগাযােগে রয়েছে । এদিকে অভিযোগের বিষয়ে ভান্ডারিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিরাজুল ইসলাম মিরাজ জানান, পিরোজপুরে ঘুর্নিঝড়ে ক্ষতিগ্রস্থদের ত্রাণ দেয়ার বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি টিটু তার কাছে কোন চাঁদা চায়নি। বাংলাদেশ ছাত্রলীগের একটি প্রতিনিধি দল পিরোজপুরের ঘূনিঝড় ‘বুলবুল’ এর আঘাতে ক্ষতিগ্রস্থদের ত্রাণ দিতে আসে। এ সময় জেলা ছাত্রলীগের সভাপতি টিটু তার কাছে আলোপ-আলোচনা করে ভান্ডারিয়া উপজেলায় কোথায় কোথায় ত্রাণ দেয়া যায়। এ সময় তিনি ছাত্রলীগের ত্রাণের সাথে ডাল ও তেল দেওয়ার জন্য জেলা ছাত্রলীগকে ত্রান দেওয়া বাবদ অনুদান দেয়। কিন্তু এখানে জেলা ছাত্রলীগ বা কেন্দ্রীয় ছাত্রলীগের কেউ কোন চাঁদা চায়নি।

এদিকে দুপুরে জেলা ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম টিটু এর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক অপপ্রচারের বিরুদ্ধে মানববন্ধন করেছে জেলা, সদর উপজেলা, পৌর ও কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দ।

এ সময় বক্তব্য রাখেন, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও পৌর ছাত্রলীগের সভাপতি আসিফ ইকবাল , জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শওকত খান, বারি তালকুদার জয়েন, পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক মোমেন মোর্শেদ শুভ্র, জেলা ছাত্রলীগ নেতা হাফিজুর রহমান জুম্মান, এইচ এম শাহারিয়ার সবুজ।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,রাজনীতি,সারাদেশ