আজ- বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুরে ত্রুটিপূর্ণ নিয়োগ পরীক্ষা দ্রুত সম্পন্ন জন্য সরকারি বিধি অমান্য করে মাদ্রাসায় শিক্ষক ও ম্যানেজিং কমিটির মিটিং

পিরোজপুরের ইন্দুরকানীতে মাদ্রসার ত্রুটিপূর্ণ একটি নিয়োগ পরীক্ষা দ্রুত সম্পন্ন করার জন্য লকডাউনের মধ্যে সরকারি বিধি অমান্য করে মাদ্রাসায় মিটিং করেছে শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যরা। আজ শনিবার সকালে কঠোর লকডাউনে সরকারি বেসরকারী সকল প্রতিষ্ঠানের কার্যক্রম বন্ধ থাকলেও সরকারি নিশেধাজ্ঞা ও স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে মাদ্রাসায় মিটিং করেছে শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যরা। মাদ্রাসায় স্বশরীরে কোন মিটিং করার সুযোগ নাই বলে জানান জেলা প্রশাসক।

জানা যায়, পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার পশ্চিম চরনী পত্তাশী রহিম উদ্দিন স্মৃতি দাখিল মাদ্রাসায় কোন ধরণের স্বাস্থ্যবিধি না মেনেই ওই মাদ্রাসার কমপক্ষে ১৫ জন শিক্ষক ও ম্যানেজিং কমিটির কয়েক সদস্য অংশ নেয়। সকাল ৯টায় শুরু হয়ে দুপুর ১২টা পর্যন্ত চলাকালীন মিটিং এ তারা কেউই ফেস মাস্ক পরিহিতি ছিল না। তবে মিটিং এর ভিডিও মোবাইল থেকে ধারন করা শুরু হলে উপস্থিতরা পকেট থেকে ও সংগ্রহ করে মাস্ক পরে নেয়। পরীক্ষার্থীদের এ্যাসাইনমেন্ট দেওয়ার জন্য মাদ্রাসার শিক্ষকরা এসেছিলেন বলা হলেও মাদ্রসার ত্রুটিপূর্ণ একটি নিয়োগ পরীক্ষা দ্রুত সম্পন্ন করার জন্য মিলিত হয়েছিল তারা বলে জানা গেছে।

এ বিষয়ে মাদ্রাসার সুপার মোঃ আমিনুল ইসলাম জানান, মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতির নির্দেশক্রমে তারা এ মিটিং করেছেন। তবে ত্রুটিপূর্ণ নিয়োগ পরীক্ষা দ্রুত সম্পন্ন করার বিষয়ে তিনি কিছু বলতে রাজি হননি।

তবে মাদ্রাসা ম্যানেজিং কমিটির সভাপতি এম এ কালাম জানান, এ্যাসাইনমেন্টের কাজের জন্য নির্ধারিত শিক্ষকদের হাজির হওয়ার কথা ছিল। তবে অন্যান্য শিক্ষক কিংবা ম্যানেজিং কমিটির সদস্যরা উপস্থিত থাকার বিষয়টি তার জানা নাই।

ইন্দুরকানী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর এ কে এম আবুল খায়ের জানান, আসন্ন দাখিল পরীক্ষার্থীদের এ্যাসাইনমেন্ট দেওয়ার জন্য ওই মাদ্রাসার শিক্ষকরা এসেছিলেন। তবে দাখিল পরীক্ষার্থীদের সাথে সংশ্লিষ্ট শিক্ষকরাই শুধু উপস্থিত থাকবেন। এছাড়া এক্ষেত্রে ম্যানেজিং কমিটির সদস্যদের কোন প্রয়োজন নাই।

এ বিষয়ে পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন জানান, স্বশরীরে কোন ধরণের মিটিং করার সুযোগ নেই। বিষয়টি তিনি খোঁজ নিয়ে  দেখবেন বলে জানান।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,ফিচার,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,সারাদেশ