আজ- বৃহস্পতিবার, ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

পিরোজপুরে প্রায় ৩ লক্ষ শিক্ষার্থীদের মাঝে ২৫ লক্ষাধিক বই বিতরণ

পিরোজপুরের ৭ টি উপজেলার প্রায় ৩ লক্ষ শিক্ষার্থীদের মাঝে ২৫ লক্ষাধিক বই বিতরণ করা হয়েছে। আজ বুধবার সকাল ১১ টায় পিরোজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন পিরোজপুর- ১ আসনের সংসদ সদস্য এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম। এ সময় তিনি বলেন, শিক্ষা সরকারের দয়া নয় বরং এটা মানুষের অধিকার। তাই সকলের শিক্ষার অধিকার নিশ্চিত করতে সরকার বছরের প্রথম দিনেই ৩৫ কোটিরও বেশি বই শিক্ষার্থীদের হাতে তুলে দিয়েছেন। যাতে কোন শিক্ষার্থীই পড়াশুনা থেকে ঝড়ে না পড়ে এজন্য বিনামূল্যে স্নাতক পর্যন্ত মেয়েদের শিক্ষা নিশ্চিত করার পরিকল্পনা রয়েছে সরকারের বলে জানান মন্ত্রী।
পিরোজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইদ্রিস আলী আযিযী এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, পিরোজপুর পৌরসভার মেয়র মোঃ হাবিবুর রহমান মালেক এবং মাধ্যমিক শিক্ষা অফিসার সুনীল চন্দ্র সেন।
এ বছর প্রাথমিকের ১ হাজার ৩০২টি বিদ্যালয়ের ১ লক্ষ ২৩ হাজার ৩৪৫ শিক্ষার্থীর মাঝে ৫ লক্ষ ৮৬ হাজার ৫০১ টি বই বিতরণ করা হয়। এছাড়া ৫৫০ টি মাধ্যমিক বিদ্যালয়, দাখিল মাদ্রাসা, এবতেদায়ী ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের ১ লক্ষ ৫৪ হাজার ৯৩ জন শিক্ষার্থীর মাঝে ১৯ লক্ষ ৪৮ হাজার ৯৯৫ টি বই বিতরণ করা হয়।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,রাজনীতি,শিক্ষাঙ্গন,সারাদেশ