আজ- রবিবার, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই মে, ২০২১ ইং

পিরোজপুরে লকডাউন কার্যকর করতে তৎপর জেলা প্রশাসন ও জেলা পুলিশ

সারাদেশের ন্যায় পিরোজপুরে সকাল থেকে লকডাউন চললেও বাজারের অধিকাংশ দোকানপাট খোলা রয়েছে মানছে না কোন সামাজিক দূরত্ব লকডাউন কার্যকর করতে তৎপর রয়েছে জেলা প্রশাসন ও জেলা পুলিশ। আজ বুধবার সকাল থেকেই পিরোজপুর শহরের সদর রোডের দোকান বন্ধ থাকলেও বাজারের প্রায় সব দোকানই খোলা রয়েছে। শহরের বাজারে নেই কোন শৃঙ্খলা মানছে না কোন লকডাউন এ বিষয়ে কঠোর ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন পুলিশ সুপার।
কাঁচাবাজার, মুদিবাজার, ঔষধ, খবারের কিছু দোকান খোলা থাকার কথা থাকলেও প্রায় সব ধরনের দোন খুলে ব্যবসা করছে ব্যবসায়ীরা। সকল খাবার দোকান, চায়ের দোকান, দোকান মালিকরাই ব্যবসা চালিয়ে যাচ্ছে। শুধু পিরোজপুর শহরের দোকানই নয় মঠবাড়িয়া, ভান্ডারিয়া, নেছারাবাদ, নাজিরপুর, কাউখালি সহ প্রায় সব উপজেলার বাজার গুলোর অবস্থা একই রকম খোলা রয়েছে দোকানপাট মানছে না লকডাউন। পাশাপাশি কেউ মানছে না সামাজিক দূরত্বেও নিশেধাজ্ঞা। জেলা প্রশাসনের পাশাপাশি জেলা ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে নেয়া হচ্ছে না তেমন কোন জোড়ালো পদক্ষেপ। লকডাউন মানাতে জেলা প্রশাসন পুলিশ প্রশাসন অনেক চেষ্ঠা কওে যাচ্ছে।

পুুলিশ সুপার হায়াতুল ইসলাম খান জানান, জেলায় লকডাউন চলছে শধু মাত্র শহরের বাজারেই কিছুটা অনিয়ম পেছে। আজকের জেলা ব্যবসায়ী সমিতির সাথে আলোচনা করে আগামীকাল থেকে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন জানান, লকডাউন মেনে চলার জন্য সকাল থেকেই জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ মাঠে থেকে কাজ করে যাচ্ছেন। শহরে দুইটি মোবাইল কোর্ট টিম কাজ কওে যাচ্ছে এবং সকল উপওজিৈয় একটি কওে মোবাইল কোর্ট টিম কাজ কওে যাচ্ছে। সকলের উচিত নিয়ম মেনে জেলা প্রশাসনকে সাহায্যকরা। এখনো যারা এ লকডাউন মেনে চলছে না তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

 

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,ফিচার,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,লাইফ স্টাইল,সারাদেশ

আপনার মতামত দিন

Your email address will not be published.