আজ- বুধবার, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুরে শিক্ষার্থীদের লাল কার্ড প্রদর্শন কর্মসূচি

পিরোজপুরে মাদক, জঙ্গীবাদ, ইভটিজিং ও বাল্য বিবাহের প্রতি শিক্ষার্থীদের লাল কার্ড প্রদর্শন করেছে শিক্ষার্থীরা। আজ বুধবার শিল্পকলা একাডেমী মিলনায়তনে এ কর্মসূচির আয়োজন করে টিফিনের টাকা বাঁচিয়ে শিক্ষার্থীরা টাকায় পরিচালিত লাল সবুজ উন্নয়ন সংঘ পিরোজপুর জেলা শাখার সদস্যরা।

অনুষ্ঠানে লাল সবুজ উন্নয়ন সংঘের কেন্দ্রীয় কমিটির সভাপতি কাওসার আলম সোহেলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পিরোজপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি গৌতম চৌধুরী, পিরোজপুর সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জসিম উদ্দিন মাঝি।
অনুষ্ঠানে পিরোজপুর সদর উপজেলার ৬টি বিদ্যালয়ের ৬০০ জন শিক্ষার্থী অংশ নেয়। এ সময় শিক্ষার্থীরা মাদক, জঙ্গীবাদ, ইভটিজিং ও বাল্য বিবাহের মত সামাজিক অপরাধে জড়িত হবে না এই মর্মে এসব অপরাধের প্রতি লাল কার্ড প্রদর্শনের পাশাপাশি দেশপ্রেম ও মানবতাকে সবুজ কার্ড প্রদর্শন করে শপথ বাক্য পাঠ করে।
এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন ধরণের সামাজিক সমস্যা নিয়ে জেলা প্রশাসকের সাথে প্রশ্ন উত্তর পর্বে অংশ নেয়।
অনুষ্ঠানটি পরিচালনায় সার্বিক সহযোগীতা করেন সংগঠনটির জেলা কমিটির সভাপতি শেখ ওয়ালিদ সাগর, সাধারণ সম্পাদক জোবায়ের ইসলাম এবং সহ-সাংঠগনিক সম্পাদক নাসিফ জাহাঙ্গীর সহ লাল সবুজ উন্নয়ন সংঘের জেলা কমিটির সদস্যরা।

বিভাগ: বরিশাল বিভাগ,শিক্ষাঙ্গন