আজ- রবিবার, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুরে শিক্ষার্থীর নবীন বরণ ও পিঠা উৎসব

নবীন বরণ শুনলেই মনে হয় কোন বিশ্ববিদ্যালয়ের নতুন শিক্ষার্থীর বরণ করে নেওয়ার অনুষ্ঠান। সাধারণত হাই স্কুলের গ-ি পেরিয়ে কলেজে ভর্তির পরেই শিক্ষার্থীদের জন্য নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়, এই প্রচলিত নিয়মের বাইরে গিয়ে, প্লে শ্রেণীর ছাত্র -ছাত্রীরদের জন্য নবীন বরণ ও পিঠা উৎসব করেছেন পিরোজপুর হুলারহাট মরিচালের মিনা শিশু নিকেতন বিদ্যালয়ের কর্তৃপক্ষ,,মিনা শিশু নিকেতন এর নতুন সেমিস্টারের শিক্ষার্থীদের আনুষ্ঠানিকভাবে বরণ ও শীতকালীন পিঠা উৎসবের আয়োজন করেছে। বৃহস্পতিবার তাদের স্থায়ী ক্যাম্পাসে (মরিচাল হুলারহাট) এ আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলাউদ্দিন মিনা। শিশুদের ফুল দিয়ে বরণ করেন, মিনা শিশু নিকেতনের প্রিন্সিপাল মোঃ শহিদুল ইসলাম, ভাইস প্রিন্সিপাল সৈয়দা সুফিদা, সহকারী শিক্ষিকা রুমা আক্তার, দিনা আক্তার, শওকত আরা, নিশাত জাহান সুমা, ও মনি আক্তার। অনুষ্ঠানের সঞ্চালনা করেন শামসুন্নাহার শান্তা।

নবীনবরণের এই দিনে পিঠা উৎসবে বাঙালির ঐতিহ্যবাহী পুলি পিঠা, পাটিসাপটা, জামাই পিঠা, ভাপা পিঠাসহ প্রায় রকমের পিঠার আয়োজন করেন। বিদ্যালয় প্রবেশের প্রথম দিনেই ছোট্ট নবীন শিক্ষার্থীরা এমন অনুষ্ঠান প্রত্যক্ষ করতে পেরে খুবই আনন্দিত বোধ করেছেন। এ সম্পর্কে মিনার শিশু নিকেতনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলাউদ্দিন মিনা বলেন, ছোট্ট সোনামণিদের নবীনবরণ ও ঐতিহ্যবাহী পিঠা উৎসবের আয়োজন করেছি। আমাদের এই উৎসব নতুন শিক্ষার্থী ও পুরোনো শিক্ষার্থীদের মধ্যে প্রথম থেকেই আশা করি একটি সুন্দর সম্পর্ক গড়ে দিতে সক্ষম হবে। বিশেষ করে নতুন-পুরোনো মিলে যেভাবে আমাদের এই উৎসবটি সাফল্যমন্ডিত করল, সেটি নিঃসন্দেহে প্রশংসার দাবিদার।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,ফিচার,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,লাইফ স্টাইল,সারাদেশ