আজ- রবিবার, ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

পিরোজপুরে ৫দিন ব্যাপী রাস উৎসব শুরু

দূর্গাপ্রসন্ন পরমহংসদেব এর ১২৮ তম অবির্ভাব উপলক্ষে পিরোজপুরের কাউখালীতে শ্রীগুরু সংঘ বাংলাদেশ কেন্দ্রীয় আশ্রমে শুরু হয়েছে ৫ দিন ব্যাপী বাৎসরিক রাস উৎসব। এ উপলক্ষে আজ বুধবার সকালে আশ্রম প্রাঙ্গন থেকে বর্ণিল সাজে সজ্জিত একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি কাউখালী শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আশ্রম প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। এতে দেশ বিদেশের বিভিন্ন এলাকা থেকে আগত ভক্তরা অংশ নেয়।
আশ্রমের সাধারণ সম্পাদক রনঞ্জয় কৃষ্ণ দত্ত জানান, বিশ্ব চরাচরের দুঃখ বিমোচন, অধর্মের গ্লানি থেকে রক্ষা ও ধর্ম সংস্থাপণার্থে বিশ্ব শান্তি কামনায় ৫ দিন ব্যাপী এ উৎসবে ২৪ প্রহরব্যাপী তারকব্রহ্ম মহানাম সংকীর্ত্তন অনুষ্ঠিত হবে।
উৎসব উপলক্ষে ইতোমধ্যে আশ্রম প্রাঙ্গনে বিশাল এলাকা জুড়ে বসেছে রাস মেলা। নাগরদোলাসহ রকমারি জিনিসের পসরা সাজিয়েছে দোকানিরা। পাহাড়ী কাঠের নকশায় গড়া আকর্ষনীয় ফার্নিচারসহ দূর দূরান্ত থেকে দোকানীরা এসেছে এই মেলায়। শীতের গরম কাপড়, শিশুদের বিনোদনেরও অনেক খেলনা সামগ্রীতে জমে উঠেছে এ আনন্দমেলা।
আজ থেকে শুরু হওয়া হিন্দু ধর্মাবলম্বীদের এ উৎসব গুরুপূজা ও মহাপ্রসাদ বিতরণের মধ্য দিয়ে শেষ হবে আগামী ১৭ নভেম্বর। প্রতি বছর রাসপূর্ণিমা তিথিতে এ উৎসবের আয়োজন করা হয়। এতে পার্শবর্তী দেশ ভারত, নেপাল ও শ্রীলঙ্কা থেকেও ভক্তবৃন্দরা অংশ নেয়। আশ্রম প্রাঙ্গনে তাদের জন্য রয়েছে আবাসিক ব্যবস্থা।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,সারাদেশ