আজ- শুক্রবার, ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

প্রকাশিত সংবাদের প্রতিবাদ বিজ্ঞপ্তি

ঢাকা থেকে প্রকাশিত দৈনিক যুগান্তরসহ কয়েকটি স্থানীয় পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টালে গত ১৮ ও ১৯ অক্টোবর “জেলের বেশে নদীতে কাউখালী উপজেলা চেয়ারম্যান” শীর্ষক প্রকাশিত সংবাদটি সম্পূর্ন মিথ্যা,বানোয়াট ও উদ্দেশ্যমূলক। এ প্রকাশিত সংবাদে আমাকে জড়িয়ে যেসব অভিযোগ উপস্থাপন করা হয়েছে, তা মিথ্যা ও বানোয়াট। আমার সম্মানহানি করার লক্ষ্যে এ ধরনের মিথ্যা বক্তব্য উপস্থাপন করা হয়েছে। একটি কুচক্রীমহল আমার জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে সাংবাদিকদের ভূল বুঝিয়ে মিথ্যা বানোয়াট সংবাদ পরিবেশন করে তা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গত কয়েক দিন ধরে অপচার চলাচ্ছে বলে আমি জানতে পেরেছি।
প্রকৃত ঘটনা হলো গত ১৭ অক্টোবর রাতে আমি বাসায় বিশ্রামরত অবস্থায় ছিলাম। রাত আনুমানিক ১১ টার দিকে আমার কাছে ফোনে অভিযোগ আসে আমরাজুড়ী এলাকায় একটি বিশাল জাল ফেলা হয়েছে। সংগে সংগে আমি কাউখালী উপজেলা মৎস কর্মকর্তাকে ফোন দিলে তিনি রিসিভ করেননি। পরবর্তীতে জানতে পারি তিনি অসুস্থ্য ছিলেন। তৎপ্রেক্ষিতে আমি বাসা থেকে তড়িঘড়ি করে বের হয়ে লঞ্চঘাট নদীর পারে গিয়ে নদীতে একটি লাইটের আলো দেখতে পেলে আমার সন্দেহ হয়। আমি একটি ট্রলার নিয়ে ঘটনাস্থলে গিয়ে একটি বিশাল জাল দেখতে পাই। ইতোমধ্যে নৌ-পুলিশ এর একটি টহল দল ঘটনাস্থলে উপস্থিত হয়। তাদের নিয়ে প্রায় ৪ হাজার মিটার কারেন্ট জাল ও জালের সাথে কিছু ইলিশ মাছ উদ্ধার করি। জাল উদ্ধার করার পরে অফিসার ইনচার্জ, কাউখালী থানাকে অবহিত করতে ফোন দিলে জানতে পারি কচাঁ নদীতে পিরোজপুরেরর পুলিশ সুপার মহোদয় জনাব হায়াতুল ইসলাম ও অতিরিক্ত পুলিশ সুপার জনাব মোল্লা আজাদ হোসেন মা ইলিশ রক্ষায় সন্ধ্যা নদীতে অভিযান চালাচ্ছেন। এসময় আমরা ট্রলার নিয়ে তাদের সাথে দেখা করি এবং তাদের সাথে অভিযানে অংশ নেই। আমাদের জব্দকৃত জাল ও মাছ তাদের নিকট হস্তান্তর করি। পরে আমাদের এবং পুলিশ সুপার মহোদয়ের উদ্ধার করা জাল কুমিরমারা ফেরিঘাটে পুড়িয়ে ফেলা হয় এবং উদ্ধারকৃত ইলিশ মাছ স্থানীয় এতিমখানায় দেওয়া হয়।
কিন্তু সংবাদে আরো কিছু মিথ্যা বানোয়াট তথ্য প্রকাশ এর মাধ্যমে জনপ্রতিনিধি হিসেবে আমাকে মানুষের কাছে হেয়প্রতিপন্ন করার অপপ্রয়াস চালানো হয়েছে। আমি উক্ত সংবাদের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।

(মোঃ আবু সাঈদ মিঞা)
চেয়ারম্যান
উপজেলা পরিষদ
কাউখালী, পিরোজপুর।

বিভাগ: অন্যান্য,জাতীয়,বরিশাল বিভাগ,সারাদেশ