আজ- সোমবার, ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রয়োজনে বিদেশি প্রতিষ্ঠানের সহযোগিতা নিয়ে বিজিএমইএ ভবনটি ভেঙ্গে ফেলব

বিজিএমইএ ভবন ভাঙ্গতে যাতে কোন দুর্ঘটনা না ঘটে সেজন্য যা করার সব ধরনের প্রস্তুতি নেওয়া হবে জানিয়ে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ. ম. রেজাউল করিম বলেছেন, আমরা আগামী ২৪ এপ্রিলের মধ্যে এ জাতীয় ভবন ভাঙ্গার ক্ষেত্রে যারা এক্সপার্ট তাদের কোটেশন দিতে অনুরোধ করেছি। আগামী ২৪ তারিখের মধ্যে ভবনটি ভাঙ্গার জন্য উপযুক্ত প্রতিষ্ঠান পাওয়া না গেলে আমরা নিজেরাই রাজউকের পক্ষ থেকে প্রয়োজনে বিদেশি প্রতিষ্ঠানের সহযোগিতা নিয়ে ভবনটি ভেঙ্গে ফেলব।

বুধবার (১৭ এপ্রিল) সচিবালয়ে বিজিএমইএ ভবন ভাঙ্গার বিষয়ে সর্বশেষ অবস্থা জানাতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ভবনটি ভাঙ্গার জন্য কী ধরণের পরিবেশ তৈরি করা প্রয়োজন তা তৈরি এবং ভবনটি গুড়িয়ে দেওয়ার পরে যাতে আশেপাশে কেউ দুর্ঘটনার মুখোমুখি না হয় সেজন্য প্রয়োজনীয় প্রস্তুতি নেওয়া হযেছে। বিদ্যুতের লাইন অনেক দূর থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এবার সম্পূর্ণ বিজ্ঞান সম্মত প্রস্তুতি নিচ্ছি যাতে কোন রকম অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে।

তিনি আরও বলেন, দেশের সর্বোচ্চ আদালতের সিদ্ধান্ত অনুযায়ী অবৈধভাবে নির্মিত বিজিএমইএ ভবন ভেঙ্গে ফেলার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সুপ্রীম কোর্টের সিদ্ধান্তের আলোকেই আমরা সেটাকে ভেঙ্গে ফেলার কাজ শুরু করেছি।

বিভাগ: জাতীয়