আজ- শনিবার, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

ফণীর আঘাতে চিতলমারীতে চরম ঝুঁকিতে ঢাকা-পিরোজপুর মহাসড়ক

বাগেরহাট প্রতিনিধি ঃ বাগেরহাটের চিতলমারীতে ঘূর্ণিঝড় ফণীর আঘাতে শৈলদাহ বাজার সংলগ্ন মধুমতির নদীর ভাঙনে চরম ঝুঁকিতে পড়েছে ঢাকা-পিরোজপুর আঞ্চলিক মহাসড়ক। ভাঙন কবলিত স্থানে ইতোপূর্বে বাঁশ দিয়ে পার্কো পাইলিং করা হলেও ঘূর্ণিঝড় ফণীর আঘাতে তা নদীতে বিলীন হয়েছে গেছে। প্রাথমিক ভাবে ভাঙন কবলিত স্থানে বালুর বস্তা ফেলা হলেও ভাঙন প্রতিরোধে স্থায়ী পদক্ষেপ গ্রহণ না করলে যে কোন মুহুর্তে ক্ষতিগ্রস্থ সড়ক নদী গর্ভে বিলীন হয়ে যোগাযোগ ব্যবস্থা বিছিন্ন হয়ে যাওয়ার আশংকা করা হচ্ছে।
স্থানীয় কলাতলা ইউনিয়নের ৮ নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ জাহাঙ্গীর শেখ জানান, শনিবার ঘূর্ণিঝড় ফণীর আঘাতে ভাঙন কবলিত স্থানের পাইলিং নদীতে বিলীন হওয়ায় ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে ঢাকা-পিরোজপুর আঞ্চলিক মহাসড়কের কিছু অংশ। বিষয়টি বাগেরহাট পানি উন্নয়ন বোর্ডকে অবহিত করলে পানি উন্নয়ন বোর্ডের উদ্যোগে ভাঙন কবলিত স্থানে ৩ হাজার বালুর বস্তা ফেলার ব্যবস্থা করা হয়েছে।
চিতলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান অশোক কুমার বড়াল জানান, ভাঙনের বিষয়টি তিনি অবগত নন। তবে বিষয়টি খোঁজ নিয়ে দেখা হচ্ছে। চলতি মাসেই ভাঙন কবলিত স্থানে স্থায়ী পাইলিং করার কথা রয়েছে।
বাগেরহাট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ নাহিদুজ্জামান খান, জানান ভাঙন কবলিত স্থানে প্রাথমিক ভাবে বালুর বস্তা ফেলে ভাঙন প্রতিরোধের ব্যবস্থা করা হচ্ছে। ভাঙন কবলিত স্থানে স্থায়ী ভাবে পাইলিং করার জন্য ইতোমধ্যে টেন্ডার আহ্বান করে ঠিকাদার মনোনীত করা হয়েছে।

বিভাগ: খুলনা বিভাগ,লাইফস্টাইল