আজ- বৃহস্পতিবার, ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

বঙ্গবন্ধুকে হত্যা করে বাঙালী জাতিকে এতিম করা হয়েছে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করীম এমপি বলেছেন, বঙ্গবন্ধুকে হত্যা করে বাঙালী জাতিকে এতিম করা হয়েছে। আর বর্তমানে বঙ্গবন্ধুর চেতনাকে, মুক্তিযুদ্ধের চেতনাকে নস্যাৎ করতে ৭১’র পরাজিত শক্তি ও ৭৫ এর বঙ্গবন্ধু’র হত্যার প্রেতাত্মারা মিলে নানান অপচেষ্টা করে চলছে। তারা বঙ্গবন্ধু’র ভাস্কর্য ভাংচুর করেছে। বাংলাদেশের স্বাধীনতার, বিজয়ের ৫০ বছর পূর্তির প্রক্কালে, বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকী পালনকালে স্বাধীনতার বিরোধিতাকারীরা, মুক্তিযুদ্ধের বিরোধিতাকারীরা, বঙ্গবন্ধু’র বিরোধিতাকারীরা অসাম্প্রদায়িক বাংলাদেশকে একটি সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিনত করার পায়তারায় নেমেছে।
বুধবার দুপুরে পিরোজপুরে বিজয় দিবসের আলোচনা সভা, শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু’র ভাস্কর্য শুধুমাত্র একটি ভাস্কর্য নয়, এটি স্বাধীন বাংলাদেশের, মুক্তিযুদ্ধের মূর্ত প্রতিক। মুক্তিযুদ্ধের চেতনার প্রতিক। স্বাধীনতার ৪৯ বছর পরও স্বাধীনতা বিরোধী চক্র মাথা চাড়া দিয়ে উঠতে চেষ্টা করছে। এই অপশক্তিকে প্রতিহত করতে আমাদের সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। নতুন প্রজন্মকে স্বাধীনতার সঠিক ইতিহাস জানাতে হবে।
পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট এম এ হাকিম হাওলাদার, সরকারী সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ সৈয়দ আলী আজম, অতিরিক্ত জেলা প্রশাসক চৌধুরী রওশন ইসলাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার গৌতম চৌধুরী, সমীর কুমার দাস বাচ্চু, ফজলুল হক সেন্টু, জেলা যুবলীগ সভাপতি আক্তারুজ্জামান ফুলু, জেলা যুবলীগ সাধারণ সম্পাদক জিয়াউল আহসান গাজী, পিরোজপুর প্রেসক্লাব সম্পাদক ফসিউল ইসলাম বাচ্চু, সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি রেজাউল করিম সিকদার মন্টু।

পরে মন্ত্রী মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করেন এবং বিজয় দিবস উপলক্ষে জেলা শিশু একাডেমি আয়োজিত প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
এদিন বিকেলে মন্ত্রী সার্কিট হাউজে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন এবং মুজিব বর্ষ উপলক্ষে জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত বিভিন্ন টুর্নামেন্ট ও লীগ খেলায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
এদিকে, পিরোজপুরে মহান বিজয় দিবস পালন উপলক্ষে সকাল ৬টায় বলেশ্বর খেয়াঘাট শহীদ স্মৃতিস্তম্ভে ৩১বার তোপধ্বনী করা হয়। সকাল সাড়ে ৬টায় শহীদ স্মৃতিস্তম্ভে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল ও প্রতিষ্ঠান পুষ্পমাল্য অর্পন করে।
সকাল ৮টায় সার্কিট হাউসে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,মিডিয়া,রাজনীতি,সারাদেশ