আজ- রবিবার, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর অনুষ্ঠানে অংশ নেওয়ায় ৪ জনপ্রতিনিধিকে বহিস্কারের অভিযোগে সংবাদ সম্মেলন

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর অনুষ্ঠানে অংশ নেওয়ায় ও স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীদের সাথে সুসম্পর্ক বজায় রেখে চলায় ক্ষিপ্ত হয়ে ৪ জন জনপ্রতিনিধিকে দল থেকে বহিস্কার করার অভিযোগ উঠেছে স্থানীয় এমপির বিরুদ্ধে। সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন জনপ্রতিনিধিরা। ঘটনাটি পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার। পিরোজপুর ২ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টি(জেপি) চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জুর সাথে স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীদের সাথে বিরোধের জেরে সম্প্রতি তার দলের ( জেপি) ৩ জন ইউপি চেয়ারম্যান ও ১ জন উপজেলা ভাইস চেয়ারম্যানকে দল থেকে বহিস্কার করা হয়। এ সিদ্ধান্তের প্রতিবাদে বৃহস্পতিবার দুপুরে নদমুল্লা ইউনিয়ন পরিষদে এক সংবাদ সম্মেলনে ৪ জনপ্রতিনিধি দলের চেয়ারম্যান ও এমপির বিরুদ্ধে নানা অভিযোগ করেন।

এসময় ৪ জনকে বহিস্কারের প্রতিবাদে জেপির প্রায় শতাধিক নেতাকর্মী দল থেকে পদত্যাগ করেন। সম্প্রতি জাতীয় পার্টি(জেপি) থেকে বহিস্কার করা জনপ্রতিনিধিরা হলেন ভান্ডারিয়া উপজেলার ধাওয়া ইউনিয়নের চেয়ারম্যান সিদ্দিকুর রহমান টুলু,নদমুল্লা শিয়ালকাঠী ইউনিয়নের চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আরিফ জোমাদ্দার,ইকরি ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হাই হাওলাদার ও উপজেলা ভাইস-চেয়ারম্যান মশিউর রহমান মৃধা। এ চারজন জাতীয় পার্টি (জেপি)র বিভিন্ন গুরুত্ত্বপূর্ন পদে ছিলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জনপ্রতিনিধিরা অভিযোগ করেন, ভান্ডারিয়ায় দীর্ঘ্যদিন থেকে আওয়ামীলীগ ও জাতীয় পাটির্র(জেপি) নেতাকর্মীরা সুসম্পর্ক বজায় রেখে চলতো। বিভিন্ন নির্বাচনে জোটবন্ধভাবে অংশগ্রহন করতো। কিন্তু কিছুদিন ধরে ভান্ডারিয়া উপজেলার সাবেক চেয়ারম্যান ও জাতীয় পার্টি(জেপি)র উপজেলা সাধারন সম্পাদক অতিকুল ইসলাম উজ্জ্বল তালুকদার কৌশলে বিরোধ তৈরি করেছে। অতিকুল ইসলাম উজ্জ্বল তালুকদার চিহিৃত রাজাকার পরিবারের সন্তান। তিনি আওয়ামীলীগ ও জেপির মধ্যে থাকা স্বাধীনতার স্বপক্ষের লোকদের সব সময় অপছন্দ করেন। তার প্ররোচনায় সম্প্রতি দুইদলের মধ্যে সংঘর্ষ ও নানা অপ্রিতিকর ঘটনা ঘটেছে। তিনিই দলের চেয়ারম্যানকে দিয়ে এই বহিস্কার করিয়েছেন।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,ফিচার,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,রাজনীতি,সারাদেশ