আজ- শুক্রবার, ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

মঠবাড়িয়ায় কলেজে হামলার প্রতিবাদে শিক্ষার্থীদের সড়ক অবরোধ, মানববন্ধন

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার তুষখালী কলেজে হামলার প্রতিবাদে শনিবার সকাল দশটা থেকে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। তুষখালী কলেজের আশপাশের দশটির অধিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সকালে পিরোজপুর- মঠবাড়িযা- পাথরঘাটা সড়কের বিভিন্ন স্থানে অবরোধ করে। কলেজে হামলায় জড়িতদের শাস্তির দাবী জানিয়ে শিক্ষার্থীরা এ সময় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে। ফলে সড়কে যান চলাচল সম্পূর্ন বন্ধ হয়ে যায়। শুক্রবার রাতে কলেজে দূর্বত্তদের হামলায় আহত নৈশ প্রহরী খাইরুল ফরাজীকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরন করা হয়েছে।

তুষখালী কলেজের অধ্যক্ষ অনোয়ার হোসেন জানান, রাতে একদল যুবক কলেজে ঢুকে ভাঙচুর চালায় ও নৈশ প্রহরীকে কুপিয়ে জখম করে। হামলাকারীরা যাবার সময় মিছিলের মত ডাক চিৎকার দিয়ে চলে যায়। একটি শিক্ষা প্রতিষ্ঠানে এ ধরনের হামলা সভ্য সমাজে মেনে নেয়া যায় না। এ ঘটনার বিচারের দাবীতে আশপাশের সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা রাস্তায় নেমেছে।

মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু জাফর মোঃ মাসুদুজ্জামান জানান, ঘটনার খবর পেয়েই পুলিশ জড়িতদের ধরতে তৎপর রয়েছে। এ বিষয়ে এখনও থানায় কোন লিখেত অভিযোগ করা হযনি। তারপরেও ঘটনায় জড়িতদের আটকের জন্য পুলিশের চারটি টিম কাজ করছে।
প্রসঙ্গত, শুক্রবার রাতে নয়টার পরে দেশীয় অস্ত্র লাঠি রড নিয়ে একদল দূর্বৃত্ত তুষখালী কলেজে ঢুকে কলেজ ক্যাম্পাসে থাকা গাড়ী ও বিভিন্ন স্থাপনায় ভাংচুর করা শুরু করে। এ সময় কলেজে দায়িত্ত্বে থাকা নাইটগার্ড খাইরুল ফরাজীকে কুপিয়ে গুরুতর জখম করে হামলাকারীরা। এরপরে হামলাকারী দূর্বৃত্তরা কলেজের একটি ট্রাক, একটি বাস, মোটরসাইকেল ও রাস্তার একটি মাহেন্দ্র গাড়ী ভেঙ্গে ফেলে।

বিভাগ: জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,রাজনীতি,সারাদেশ