আজ- শুক্রবার, ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

মিয়ানমারে ইয়াঙ্গুন বিমান বন্দরে ছিটকে পড়ল বাংলাদেশের বিমান।

বৈরী আবহাওয়ার কারণে মিয়ানমারের রাজধানী ইয়াঙ্গুন আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ড্যাশ-৮ উড়োজাহাজ রানওয়ে থেকে ছিটকে পড়েছে। এতে অল্পের জন্য যাত্রীদের প্রাণ রক্ষা হলেও উড়োজাহাজটির পাইলট শামীমসহ  বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছেন। তাদেরকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে। মিয়ানমারে অবস্থিত বাংলাদেশ দূতাবাস থেকে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে।

জানা যায়, বুধবার সন্ধ্যায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যায় বাংলাদেশ বিমানের ড্যাশ-৮ উড়োজাহাজটি। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা ২২ মিনিটে ইয়াঙ্গুন বিমানবন্দরে অবতরণের সময় বৈরী আবহাওয়ার কবলে পড়ে রানওয়ে থেকে ছিটকে পড়ে। ওই উড়োজাহাজে এক শিশুসহ ২৯ জন যাত্রী, দুই পাইলট ও দুজন কেবিন ক্রু ছিলেন।

দুর্ঘটনায় বিমানটিও ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে। বিমানবন্দরে বিমান চলাচল আপাতত স্থগিত ঘোষণা করা হয়েছে। আশপাশের বিমানগুলোকে থাইল্যান্ডের চিয়াং মাই বিমানবন্দরে যাওয়ার নির্দেশনা দিয়েছে কর্তৃপক্ষ।

মিয়ানমারে অবস্থানরত বাংলাদেশের রাষ্ট্রদূত মঞ্জুরুল খান চৌধুরী জানান, ইফতারের আগে এই দুর্ঘটনা ঘটে। বিমানটিতে পাইলট ও কেবিন ক্রুসহ মোট ৩৪ জন আরোহী ছিলেন। ৩০ জন আরোহীর মধ্যে একজন শিশু, পাইলট ও কেবিন ক্রু ছিলেন আরও চারজন। এদের মধ্যে আহত ১৯ জনকে ইয়াংগুনের নর্থ ওকলাপা হসপিটালে ভর্তি করা হয়। প্রাথমিক চিকিৎসা দিয়ে ১১ জনকে ছাড়পত্র দেয়া হয়।

 

বিভাগ: আন্তর্জাতিক,জাতীয়,টপ নিউজ,ব্রেকিং নিউজ,সারাদেশ