আজ- শুক্রবার, ১০ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৫শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

যথাযোগ্য মর্যাদায় পিরোজপুরে মহান বিজয় দিবস পলিত

যথাযোগ্য মর্যাদায় পিরোজপুরে মহান বিজয় দিবস উদযাপন করা হয়। এ উপলক্ষে আজ সোমবার সকালে পুরাতন ক্ষেয়াঘাট শহীদ বেদীতে ৩১ বার তোপধনির মাধ্যমে দিবসটির সূচনা হয়। পরে শহীদ বেদীতে পুষ্পমাল্য অর্পণ করেন জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাত হোসেন। পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও পৌর মেয়র হাবিবুর রহমান মালেক, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক জিয়াউল আহসান গাজী। এছাড়াও বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক, সরকারী বেসরকারী কমকর্তা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ছাত্র ছাত্রীবৃন্দ। এছাড়া গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম এমপি এবং মহিলা এমপি শেখ এ্যানি রহমানের পক্ষে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে শ্রদ্ধা নিবেদন করা হয়।সকাল ৯ টায় জেলা ষ্টেডিয়ামে জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন। পরে পুলিশ, আনসার-ভিডিপি, বিএনসিসি, স্কাউটসহ বিভিন্ন স্কুল-কলেজ ও শিশু সংগঠন সমুহের অংশ গ্রহনে কুচঁকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এসময় বীর মুক্তিযোদ্ধাদের ফুলেল শুভেচ্ছা জানান রাষ্ট্রের পক্ষে জেলা প্রশাসক।

এছাড়া জেলা প্রশাসকের কার্যালয়ে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার এবং যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়। দুপুরে পৌরসভা সম্মেলন কক্ষে পৌরসভার উদ্যোগে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়। যোহর নামাজবাদ মসজিদসমূহে বিশেষ মোনাজাত, দুপুরে জেলা কারাগার, হাসপাতাল এবং শিশু পরিবারে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

বিকেল ৩ টায় পিরোজপুর পুলিশ লাইনস এ পুলিশ বাহিনীর মুক্তিযোদ্ধা সদস্যদের সংবর্ধনা দেয়া হয়। বিকেলে জেলা ষ্টেডিয়ামে প্রীতি ফুটবল খেলা, বিকেলে ৪ টায় মহিলা ক্লাবে মহিলাদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধভিত্তিক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সন্ধ্যা ৬ টায় শহরের টাউন ক্লাব মাঠের স্বাধীনতা মঞ্চে ‘সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ গঠনের লক্ষে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যবহার ও মুক্তিযুদ্ধ’ শীর্ষক আলোচনা সভা এবং রাত সাড়ে ৭ টায় একই স্থানে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রয়েছে।

এছাড়া মহান বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠন বিভিন্ন কর্মসূচি পালন করে।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,রাজনীতি,সারাদেশ