আজ- মঙ্গলবার, ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে জুলাই, ২০২১ ইং

শেখ হাসিনার সরকারের আমলে কোন মানুষ গৃহহীন থাকবে না : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের আমলে কোন মানুষ গৃহহীন থাকবে না। নদী ভাঙনের শিকার হয়ে যারা গৃহহারা হয়েছেন বর্তমান সরকার অগ্রাধিকার ভিত্তিতে সেসব পরিবারকে পুর্নবাসনের ব্যবস্থা করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাজার হাজার ভূমিহীন ও দরিদ্র পরিবারকে ঘর উপহার দিচ্ছেন।
শনিবার দুপুরে পিরোজপুরের নেছারাবাদ (স্বরূপকাঠী) উপজেলার ইন্দুরহাট সংলগ্ন সন্ধ্যা নদীর ভাঙন রোধে বালু ভর্তি জিও ব্যাগ ফেলানো কাজের উদ্বোধন উপলক্ষে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, যার জমি আছে, ঘর নেই তাকে ঘর করে দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যার জমিও নেই, ঘরও নেই তাকে তিনি জমি ঘর নির্মান করে দিচ্ছেন। বৈশ্বিক মহামারির মধ্যেও অর্থনৈতিক চ্যালেঞ্জ মোকাবেলা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার লাখ লাখ দরিদ্র মানুষকে ত্রাণ সহায়তা দিয়ে যাচ্ছে। বিশ্বের এখনও ১০০টি দেশে করোনা ভ্যাকসিন পায় নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার আমাদের দেশে করোনা ভ্যাকসিন এনেছেন।

তিনি আরো বলেন, নদী ভাঙনের কারণে মানুষ জমি জমা হারাচ্ছে। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সজাগ দৃষ্টি রয়েছে বলেই নদী ভাঙন মোকাবেলায় প্রতি বছর শত শত কোটি টাকা ব্যয় করছেন।এর আগে মন্ত্রী উপজলার সরকারী স্বরূপকাঠি মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন করেন।
এখানে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউর করিম বলেন, বর্তমান সরকার প্রাণিসম্পদ খাত বিকাশের জন্য অতীতের সব রেকর্ড ভঙ্গ করেছে। অতীতের তুলনায় বর্তমানে দেশে দুধ, মাংস ও ডিমের উৎপাদন কয়েক গুণ বৃদ্ধি পেয়েছে। প্রাণিসম্পদ সেক্টরে এত বিকাশ ঘটেছে যে, এখন কোরবানীর জন্য ভারত থেকে আমাদের আর গরু, মহিষ আনতে হয়না।

নেছারাবাদ উপজেলা প্রশাসনের সহযোগিতায় এবং উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটোনারি হাসপাতালের আয়োজনে ওই প্রদর্শনী অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে মন্ত্রী বলেন, এখন দেশীয় খামারে এত পরিমান গরু উৎপাদন হচ্ছে যে কারণে কোরবানীর ঈদে বিক্রির পরেও গরু মহিষ অবিক্রিত থেকে যাচ্ছে। বেসরকারি পর্যায়ে প্রচুর পরিমান গরু, মহিষ উৎপাদন বৃদ্ধির ফলে গত দুই ঈদ ধরে কোরবানীযোগ্য গবাদিপশু এখন আর বাইরে থেকে আনতে হয় না। আর সব উন্নয়ন হয়েছে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায়।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,ফিচার,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,রাজনীতি,সারাদেশ

আপনার মতামত দিন

Your email address will not be published.