আজ- শুক্রবার, ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

শেখ হাসিনা চান এদেশকে উন্নত ও আধুনিক রাষ্ট্রে পরিনত করতে … শ. ম. রেজাউল করিম

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান এদেশকে উন্নত ও আধুনিক রাষ্ট্রে পরিনত করতে। দারিদ্রতা দূর করতে, ক্ষুধা দূর করতে, যোগাযোগ বিচ্ছিন্নতা দূর করতে। সে লক্ষ্যে তিনি অবিরাম পরিশ্রম করে চলছেন। আমাদেরকে বলছেন, তোমরা এলাকায় যাও প্রকল্প করে নিয়ে আসো। যত টাকা দরকার আমি দিবো।

শনিবার দুপুরে পিরোজপুরের নাজিরপুর উপজেলার বিলডুমরিয়া পদ্মডুবি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্ভোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, এ অঞ্চল সর্ম্পকে আমার ধারণা রয়েছে। এটি এ উপজেলার সবচেয়ে অবহেলিত ও অনুন্নত এলাকা। সরকারের গত ১০ বছরে সারাদেশে উন্নয়নের জোয়ার বইলেও এখানে উন্নয়নের ছোঁয়া লাগেনি। কেন হয়নি, সেটা যে সময় যারা দায়িত্বে ছিলেন তাদের কাছে জানতে চাওয়া উচিত। আপনাদের বোঝা উচিত। আমি নির্বাচিত হওয়ার পরে মাত্র আট মাসে সর্বাধিক গুরুত্ব দিয়ে এ এলাকার উন্নয়নে কাজ করে চলছি। ইতোমধ্যে অনেক উন্নয়ন দৃশ্যমান হয়েছে। অনেক প্রকল্প প্রক্রিয়াধীন রয়েছে।

এ সময় মন্ত্রী শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, বই-পুস্তকের পাশাপাশি শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। তাদেরকে প্রথাগত শিক্ষা দিবেন না। বইতে যা কিছু আছে তা পড়াবেন। এর বাহিরেও পড়াবেন নৈতিকতা কাকে বলে, সত্যবাদীতা কাকে বলে, মূল্যবোধ কাকে বলে। মিথ্যা কথা থেকে এড়িয়ে আসতে হবে কিভাবে, এগুলো তাদের শিক্ষাতে হবে।

অভিভাবকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, মেয়েদেরকে লেখা-পড়া করাবেন। সরকার নারীর ক্ষমতায়নে বিশ্বাস করে। একটু বড় হলেই মেয়েদেরকে জোর করে বিয়ে দেয়ার চেষ্টা করবেন না। ওরা আর্দশ মানুষ হউক, লেখা পড়া শেষ করে সে যখন স্বাবলম্বি হবে। তখন ওর বিয়ের সিদ্ধান্ত নিবেন। ছেলেদের দিকে খেয়াল রাখবেন, তারা মাদকে আসক্ত হয়েছে কিনা, ইয়াবা সেবন করে কিনা, গাঁজা খায় কিনা। যারা খারাপ লোক তাদের সাথে চলে কিনা। রাতে না ঘুমিয়ে মোবাইল নিয়ে খারাপ কিছু দেখে কিনা। নতুন প্রজন্মকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

নাজিরপুর উপজেলা নির্বাহী অফিসার রোজী আকতারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পিরোজপুর এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী সুশান্ত রঞ্জন রায়, উপজেলা প্রকৌশলী মো. জাকির হোসেন মিয়া, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার শেখ আব্দুল লতিফ, কৃষক লীগের কেন্দ্রীয় নেতা আতিয়ার রহমান চৌধুরী নান্নু, পিরোজপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এস.এম. বায়জীদ, নাজিরপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রঞ্জু, দেউলবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার ওয়ালিউল্লাহ, কলারদোয়ানিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসনাত ডালিম প্রমূখ।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,রাজনীতি,সারাদেশ