আজ- শুক্রবার, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

শেখ হাসিনা সেতুর উদ্বোধন করলেন গণপূর্ত মন্ত্রী

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের নাজিরপুরে কালিগঙ্গা নদীর ওপর নবনির্মিত শেখ হাসিনা সেতুর উদ্বোধন করেছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম এমপি। শুক্রবার বিকেল ৪ টায় তিনি আনুষ্ঠানিকভাবে এ সেতুর উদ্বোধন করেন।
পিরোজপুর স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি)’র বাস্তবায়নে নাজিরপুর-বৈঠাকাটা সড়কের কালিগঙ্গা নদীর ওপর ৩৭ কোটি টাকা ব্যয়ে ৩৬০ মিটার দৈর্ঘ ও ৮.৪ মিটার প্রস্থ এ সেতু নির্মান করা হয়। ২০১২ সালের ২৭ ফেব্রুয়ারী সেতুর নির্মাণ কাজ শুরু হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোল্লা আজাদ, এলজিইডির নির্বাহী প্রকৌশলী সুশান্ত রঞ্জন রায়, উপজেলা নির্বাহী অফিসার রোজী আকতার, এলজিইডির উপজেলা প্রকৌশলী মো. জাকির হোসেন মিয়া, নাজিরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মুনিরুল ইসলাম মুনির প্রমূখ।
নাজিরপুরবাসীর দীর্ঘদিনের স্বপ্নের এ সেতুটি নির্মিত হওয়ায় নাজিরপুর উপজেলা সদর থেকে বিচ্ছিন্ন উপজেলার দীর্ঘা, মালিখালী, দেউলবাড়ী ও কলারদোয়ানিয়া ইউনিয়নসহ পাশর্^বর্তী স্বরূপকাঠী (নেছারাবাদ) উপজেলার বলদিয়া এবং বরিশালের বানারীপাড়া উপজেলার ইলুহার ও বিশারকান্দি ইউনিয়নের লাখ লাখ মানুষ যেকোনো সময় গোপালগঞ্জের টুঙ্গিপাড়া হয়ে রাজধানী ঢাকাসহ যেকোনো স্থানে যাতায়াত করতে পারবে। ফলে এ অঞ্চলের লাখ লাখ মানুষের আর্থ-সামাজিক ও যোগাযোগের ক্ষেত্রে উন্নয়নসহ ভাগ্যোন্নয়নে ভূমিকা রাখতে সক্ষম হবে।
এর আগে শুক্রবার সকালে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম ও পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক শামিম এমপিসহ জেলার বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাদের নিয়ে উপজেলার শ্রীরামকাঠি ও বৈঠাকাটা এলাকার নদীভাঙন এলাকা সরেজমিন পরিদর্শন করেন।
দুপুরে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম প্রধান অতিথি হিসেবে উপজেলা পূর্ব কাঠালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন সেল্টার নির্মাণ কাজের উদ্বোধন, নাজিরপুর সদর থেকে শাখারীকাঠী ইউপি সড়কের নির্মাণ কাজের ভিক্তিপ্রস্থর স্থাপন এবং দীর্ঘা বাজার থেকে ঘোষকাঠী হাইস্কুল সড়কের নির্মাণ কাজের ভিক্তিপ্রস্থর স্থাপন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

বিভাগ: জাতীয়,সারাদেশ