আজ- শুক্রবার, ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সংগঠনের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে স্বেচ্ছাসেবক লীগের সংবাদ সম্মেলন

পিরোজপুরের ইন্দুরকানী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের বিরুদ্ধে অপপ্রচারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করা হয়েছে। আজ শনিবার দুপুরে পিরোজপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।এতে লিখিত বক্তব্য পাঠ করেন, সংগঠনটির উপজেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি এম এম ওবাইদুল্লাহ। তিনি অভিযোগ করেন, ইন্দুরকানী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ১নং যুগ্ন আহ্বায়ক দাবি করে গত বৃহস্পতিবার ইন্দুরকানী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে মো. আরিফুর রহমান টুটুল। সেখানে লিখিত বক্তব্যে টুটুল আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগের বিরুদ্ধে অপপ্রচার ও ষড়যন্ত্রমূলক বক্তব্য দিয়ে সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন করার পাশাপাশি তাকে হেয় প্রতিপন্ন করার অপচেষ্টা করা হয়েছে। ওবাইদুল্লাহ অভিযোগ করেন, টুটুল নিজেকে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ১নং যুগ্ন আহ্বায়ক দাবি করলেও, পূর্ণাঙ্গ উপজেলা কমিটিতে কোথাও তার নাম নেই। এছাড়া টুটুল নিজেকে যে কমিটির যুগ্ন আহবায়ক দাবি করে সে কমিটি বাতিল হয়ে গেছে বলেও জানান তিনি।

এর আগে বৃহস্পতিবার ইন্দুরকানী প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে টুটুল অভিযোগ করেন, ওবাইদুল্লাহ জামায়াত ও এর ছাত্র সংগঠন শিবিরের সাথে জড়িত থেকে বিভিন্ন ধরণের নাশকতামূলক কর্মকান্ডে জড়িত ছিল। এছাড়া ২০১৯ সালের ১৪ জুলাই গঠিত উপজেলা আহবায়ক কমিটিতে কোথাও ওবাইদুল্লাহ এর নাম নেই।

ওবাইদুল্লাহ জানান, তিনি আওয়ামী পরিবারের সন্তান এবং তার পরিবারের সদস্যরা আওয়ামী লীগ ও এর অংগ সংগঠনের বিভিন্ন পর্যায়ের দায়িত্ব পালন করছেন। তবে দলীয় কোন্দলের কারণে তাকে আওয়ামী লীগ অফিস পোড়ানোর একটি মামলায় আসামী করা হয়েছিল। এ ঘটনায় তার কোন সম্পৃক্ততা না থাকায়, মামলার অভিযোগপত্র থেকে তার নাম বাদ দেওয়া হয়েছে।

এ বিষয়ে পিরোজপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক শফিউল হক মিঠু জানান, ইন্দুরকানী উপজেলা কমিটির কোন সদস্যের বিরুদ্ধে অভিযোগ থাকলে, তারা জেলার নেতৃবৃন্দকে জানাতে পারতো। এজন্য সংবাদ সম্মেলন করে দলের ভাবমূর্তি ক্ষুন্ন করার অধিকার সংগঠনের কারও নাই। তিনি আরও বলেন, ওবাইদুল্লাহ যে কমিটির ভারপ্রাপ্ত সভাপতি বর্তমানে ইন্দুরকানীতে ওই কমিটিই বহাল আছে।

বিভাগ: অন্যান্য,বরিশাল বিভাগ,রাজনীতি,সারাদেশ