আজ- শনিবার, ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সৎ কর্মের মাধ্যমে আমরা মৃত্যুর পরও পৃথিবীতে বেঁচে থাকতে পারি

এস এস সিপার : গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, একজন মানুষ তার সৎ কর্মের মাধ্যমে মৃত্যুর পরও পৃথিবীতে বেঁচে থাকতে পারেন। একজন সৎ সাংবাদিক দেশ ও জাতির জন্য বড় ধরনের সম্পদ। আর সে রকম এক জন সম্পদ ছিলেন সাংবাদিক মরহুম শেখ জাকির আহমেদ। জীবদ্দশায় তিনি তার নিজের সুখ-শান্তির কথা ভুলে গিয়ে এলাকার মানুষের উন্নয়নে নিবেদিত ছিলেন। তিনি লেখনির মাধ্যমে এলাকার সমস্যা তুলে ধরতেন। তিনি কখনো টাকার জন্য ছুটতেন না, সংবাদের পিছনে ছুটতেন।

পিরোজপুরের নাজিরপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক প্রবীন সাংবাদিক শেখ জাকির আহম্মেদের মৃত্যুতে প্রেসক্লাবের উদ্যোগে শুক্রবার রাতে নাজিরপুর প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

এ সময় নাজিরপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রোজাউল করিম সাংবাদিক মরহুম শেখ জাকির আহমেদের ২ পুত্র ও স্ত্রীর সার্বিক দায়িত্ব গ্রহণ করেন।

পেসক্লাবের সভাপতি এইচ এম লাহেল মাহমুদের সভাপতিত্বে ও সদস্য এসএম রোকনুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠিত ওই আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি কেএম সাঈদ, সাধারণ সম্পাদক ফিরোজ মাহমুদ, প্রয়াত সাংবাদিক শেখ জাকির আহমেদের ছোট চাচা মাওলানা শেখ মো. মনির হোসেন প্রমুখ।

আলোচনা সভা ও দোয়া মাহফিলে অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন, প্রয়াত সাংবাদিক শেখ জাকির আহমেদের স্ত্রী, ২ পুত্র ও স্বজনেরা। এ ছাড়া আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারেফ হোসেন খান, কৃষকলীগের কেন্দ্রীয় নেতা মো. আতিয়ার রহমান চৌধুরী নান্নু, ঢাকা মহানগর দক্ষিন ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. সাইফুল ইসলাম সাইফ, জেলা পরিষদের সদস্য মো. সুলতান মাহমুদ খান প্রমুখ।

পরে প্রয়াত সাংবাদিক শেখ জাকির আহমেদের রুহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, গত ২৪ অক্টোবর বিকাল সোয়া ৩টার সময় আঞ্চলিক দৈনিক পিরোজপুরের কথা পত্রিকার উপদেষ্টা সম্পাদক ও নাজিরপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক প্রবীন সাংবাদিক শেখ জাকির আহম্মেদ উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়নের চৌটাইমহল গ্রামের নিজ বাড়িতে ইন্তেকাল করেন। তিনি বিভিন্ন জাতীয় দৈনিকের পিরোজপুর প্রতিনিধিসহ বরিশালের ও পিরোজপুরের বিভিন্ন আঞ্চলিক দৈনিকের বিভিন্ন গুরুত্বপূর্ন পদে প্রায় ৪০ বছর ধরে কাজ করেছেন।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,সারাদেশ