আজ- মঙ্গলবার, ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে জুলাই, ২০২১ ইং

৬ষ্ঠ দিনে পিরোজপুরের শহরে কঠোর লকডাউন হলেও বাজার ও গ্রামে ঢিলেঢালা ৪৮ ঘন্টায় ৭ জনের মৃত্যু

৬ষ্ঠদিনের লকডাউনে পিরোজপুর শহরে কঠোর লকডাউন হলেও শহরের বাজার ও গ্রাম্য বাজার গুলোতে মানছে না লকডাউন ও স্বাস্থ্যবিধি। গত ৪৮ ঘন্টায় জেলায় ৭ জনের মৃত্যু হয়েছে এবং গত ২৪ ঘন্টায় ৩ জনের মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার পিরোজপুর জেলা হাসপাতাল ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্যকম্পেলেক্সে ৭০ জন ভর্তি রয়েছে। এদের মধ্যে জেলা হাসপাতালে ৪৪ জন, ভান্ডারিয়ায় ১২ জন, নাজিরপুরে ৬ জন, নেছারাবাদে ৪ জন এবং কাউখালীতে ৩ জন করোনা আক্রান্ত রোগী ভর্তি রয়েছে। গত ২৪ ঘন্টায় ১৫৯ টি নমুনা পরিক্ষা করে ৮৪ জনকে পজেটিভ পাওয়া গেছে। জেলায় সংক্রমনের হার শতকরা ৫২ শতাংশ।

জেলা স্বাস্থ্য বিভাগের মতে, জেলাতে ১০ হাজার স্যাম্পল পরিক্ষা করে ২ হাজার ৫ শত ৮৩ জনকে পজেটিভ পাওয়া গেছে। এদেও মধ্যে ১ হাজার ৭ শত ৪২ জন সুস্থ্য হয়েছেন এবং ৪৩ জন মারা গেছে। জেলায় ৭ শত ৯৮ জন করোনায় আক্রান্ত রয়েছেন।

এদিকে জেলায় করোনা সংক্রমনের সংখ্যা ও মৃত্যুর সংখ্যা বাড়লেও শহরের বাজার গুলো এবং বিভিন্ন উপজেলার বাজারগুলোতে ঠেকানো যাচ্ছেনা মানুষের ঢল। মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়ক গুলোতে কঠোর লকডাউন পালন করতে গিয়ে বাজারে নজরদারী হারাচ্ছে প্রশাসন এমনটাই অভিযোগ সাধারণ মানুষের। সদর উপজেলার বিভিন্ন বাজার মঠবাড়িয়া, ভান্ডারিয়া, নেছরাবাদ, কাউখালী, নাজিরপুর ও ইন্দুরকানী উপজেলার বিভিন্ন বাজারে ক্রেতা ও বিক্রেতাদের ব্যাপক সমাগম রয়েছে অনেকেই মানছে না স্বাস্থ্যবিধি। প্রথমদিকে প্রশাসনের তৎপরতা অনেক বেশি থাকলেও ধীরে ধীরে যেনো তা গতি হারাচ্ছে এমনটাই মনে করছেন সুশিল সমাজের ব্যাক্তিবর্গ। তবে কঠোর লকডাউন পালনে জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমান আদালতে ব্যাপক মামলা ও জরিমানা করা হচ্ছে বলে দাবী জেলা প্রশাসনের।

সিভিল সার্জন ডা: মো: হাসনাত ইফসুফ জাকী জানান, জেলায় গত ২৪ ঘন্টায় ১৫৯ টি নমুনা পরিক্ষা করে ৮৪ জনকে পজেটিভ পাওয়া গেছে। জেলা হাসপাতাল ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্যকম্পেলেক্সে আক্রন্ত রোগীদেও সংখ্যা বাড়ছে। সংক্রমনের হার শতকরা ৫২ শতাংশ। জেলা হাসপাতালে রোগীদের কিছুটা চাপ রয়েছে তবে আমাদেও সেন্টাল অক্সিজেন সহ পর্যাপ্ত অক্সিজেনের ব্যবস্থা রয়েছে।

জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন জানান, সকাল থেকেই জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সেনাবাহিনী, বিজিবি, আনসার মাঠে থেকে যৌথ ভাবে কাজ করে যাচ্ছে। গত ২৪ ঘন্টায় ২৮ টি মামলায় ৬৫ হাজার টাকা ভ্রাম্যমান আদালতে জরিমানা করা হয়েছে। করোনা পরিস্থিতি মোকাবেলায় কর্মহীন মানুষের মাঝে খাদ্য সহায়তা চলমান রয়েছে।

 

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,ফিচার,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,লাইফস্টাইল,শিক্ষাঙ্গন,সারাদেশ

আপনার মতামত দিন

Your email address will not be published.