আজ- শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

করোনা মোবাবেলায় শেখ হাসিনার পরিকল্পনার কাছে বিশ্বের অনেক দেশ পিছিয়ে রয়েছে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, সম্মিলিত প্রচেষ্টার মধ্য দিয়ে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। করোনা ভাইরাস মোবাবেলায় শেখ হাসিনার পরিকল্পনার কাছে বিশ্বের অনেক দেশও পিছিয়ে রয়েছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতার কারণে আজকে করোনা ভাইরাস পরিস্থিতির মধ্যে বাংলাদেশের সকল শ্রেণীর মানুষ ভাল রয়েছে। অথচ করোনা ভাইরাসে আক্রান্ত পৃথিবীর এমন কোন দেশ নেই যেখানে অভাব অনটনের হাহাকার পরেনি। কিন্তু একমাত্র দেশ বাংলাদেশ যেখানে কেউ বলতে পারবে না যে, করোনার কারনে একটি লোক না খেয়ে মারা গেছে। প্রধানমন্ত্রী শ্রমিক থেকে শুরু করে নিম্নমধ্যবিত্ত, মধ্যবিত্ত, ইমাম, পুরোহিত, শিক্ষক, সাংবাদিক, সাংস্কৃতিক কর্মীসহ সকল শ্রেনী-পেশার মানুষকে সরকারীভাবে প্রনোদনা দিচ্ছেন। শিল্প কলকারখানা, কৃষি মৎস্য, গবাদীপশু পালন, পোল্ট্রি খাতসহ বিভিন্ন ক্ষেত্রে প্রনোদনা দিয়েছেন।
বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৬তম প্রতিষ্ঠা বার্ষিকী ও প্রধানমন্ত্রীর পুত্র সজীব ওয়াজেদ জয় এর ৫০তম জন্ম দিন উপলক্ষে আজ সোমবার পিরোজপুর জেলা স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত বৃক্ষরোপন ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে মন্ত্রী আরও বলেন, আজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন আর শুধু আওয়ামী লীগের সভাপতি, বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর মধ্যে সীমাবদ্ধ নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন রাষ্ট্র নায়ক এ পরিনত হয়েছেন। শেখ হাসিনা এখন ব্যক্তির চেয়ে প্রতিষ্ঠানে পরিনত হয়েছেন। তিনি উন্নয়ন, সমৃদ্ধি, আধুনিক বাংলাদেশ বির্নিমান, দারিদ্রতা দূরিকরণ, নারীর ক্ষমতায়ণসহ সমগ্র বাংলাদেশকে উন্নয়নের একই কাতারে নিয়ে আসার মধ্য দিয়ে এক দৃষ্টান্ত স্থাপন করেছেন। আজ বিশ্ব বলছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের যাদুকর, বিশ্ব তাকে বলছে তিনি মানবতার জননী, তিনি পরিশ্রমী এবং সৎ প্রধানমন্ত্রী। ঘূর্ণিঝড় আম্পান এবং বতর্মান বন্যা পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনা এবং দূরদর্শিতার কারনে মানুষজন ভাল রয়েছে, জানমালের ক্ষয়ক্ষতি কম হয়েছে।
পিরোজপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তেন জেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক শফিউল হক মিঠু’র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহজাহান খান তালুকদার, রাশিদা আকরাম, সাধারণ সম্পাদক এডভোকেট হাকিম হাওলাদার, জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান ফুলু, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী, জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা রাসেল পারভেজ রাজা।
অনুষ্ঠানে করোনা মহামারী থেকে রক্ষা, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও রাজনৈতিক ব্যক্তিবর্গের মৃত্যুতে তাদের রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত করা হয়।
মন্ত্রী এদিন সকালে বঙ্গবন্ধু শেখ মুজবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষে জেলা যুবলীগ আয়োজিত বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন।
এর আগে সকালে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শহরের বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে পিরোজপুর সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,ফিচার,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,রাজনীতি,সারাদেশ