আজ- বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দু’দেশের অংশীদারিত্ব বঙ্গবন্ধুর লক্ষ্যে পৌঁছাতে চায় ভারতের পররাষ্ট্রমন্ত্রী

ভারতের নতুন পররাষ্ট্রমন্ত্রী এস. জয়শঙ্কর বলেছেন, বাংলাদেশের স্বাধীনতার সূচনা লগ্নে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ-ভারত অংশীদারিত্বের যে লক্ষ্য নির্ধারণ করেছিলেন, ভারতের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দুদেশের অংশীদারিত্বকে সে পর্যায়ে নিয়ে যেতে আমি অঙ্গীকারবদ্ধ। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনকে গত ৪ জুন লেখা এক পত্রে এস. জয়শঙ্কর এসব কথা বলেছেন।  পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে শুক্রবার এ কথা জানানো হয়।
জয়শঙ্কর বলেন, ভারত ও বাংলাদেশ নিকটতম প্রতিবেশী। বর্তমানে দুদেশের মধ্যে গভীর সম্পর্ক রয়েছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিজ্ঞ ও দূরদর্শী নেতৃত্বের কারণে এটা সম্ভব হয়েছে ।
ভারতের পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, সম্প্রতি জনগণের ব্যাপক ম্যানডেট নিয়ে বাংলাদেশে আওয়ামী লীগের সরকার গঠন এবং এ মাসে ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্সও জনগণের ব্যাপক ম্যানডেট নিয়ে ভারত সরকার গঠন- দুদেশের সুদৃঢ় অংশীদারিত্বের প্রতি জনগণের ব্যাপক সমর্থনের বহিঃপ্রকাশ । জয়শঙ্কর তার চিঠিতে শিগগিরই বাংলাদেশ সফরের আশা প্রকাশ করেছেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিভাগ: অন্যান্য,আন্তর্জাতিক,টপ নিউজ,ব্রেকিং নিউজ,সারাদেশ