আজ- শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুরের শহরে অপরাধ দমনে ২৫০টি স্পটে সিসি টিভি ক্যামেরা স্থাপন করেছে জেলা পুলিশ

পিরোজপুর শহরের পৌর এলাকায় চুরি ও হানাহানিসহ বিভিন্ন ধরণের অপরাধ দমনে সিসি টিভি ক্যামেরার আওতায় এনেছে জেলা পুলিশ। আজ সোমবার পুলিশ সুপারের কার্যালয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানের সিসি টিভির ক্যামেরা পুরো শহর নজরদারীর আওতায় আনার বিষটি জানান পুলিশ সুপার। সিসি টিভির ক্যামেরায় নজরদারীর ফলে খুব সহজেই আইন শৃঙ্খলা পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে থাকবে এবংকমবে অপরাধের সংখ্যাও। ফলে সাধারণ মানুষের মাঝে ফিরে আসবে স্বস্থি। আর পুলিশের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছে সাধারণ মানুষ বলে জানান পিরোজপুরের পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান।

পিরোজপুর শহরে বিভিন্ন কারণে নানা ধরণের অপরাধ প্রবনতা বৃদ্ধি পাওয়া এবং রাজনৈতিক সংহিংসতা নিয়ন্ত্রণে পিরোজপুর জেলা পুলিশের উদ্যোগে পুরো পৌর এলাকা জুড়ে স্থাপন করা হচ্ছে সিসি টিভি ক্যামেরা। চলতি বছরের জানুয়ারি মাসে সিসি টিভি ক্যামেরা স্থাপনের কাজ শুরু করে পিরোজপুর জেলা পুলিশ। পিরোজপুর শহরের পৌর এলাকার ২৫০টি স্পটে সিসি টিভি ক্যামেরা স্থাপন করা হচ্ছে। তবে ইতিমধ্যে সিসি টিভি ক্যামেরা স্থাপনের ৭৫ ভাগ কাজ সম্পন্ন হয়েছে।

এর ফলে পুরো পৌর এলাকা ২৪ ঘন্টাই সরাসরি পুলিশী নজরদারিতে থাকছে। শহর নিয়ন্ত্রণ ও শহরে চুরি, ছিনতাই, মারামারি সহ বিভিন্ন অনাকাঙ্কিত অপরাধ নিমূলে এ উদ্যোগ নিয়েছে জেলা পুলিশ। এছাড়া পুলিশের এ উদ্যোগের ফলে অপরাধীদের চিহ্নিত করা পুলিশের জন্যও সহজ হবে। ফলে জেলা পুলিশেল এ উদ্যোগকে সাধারণ মানুষ ও পুলিশ সদস্যরা স্বাগত জানিয়েছেন।

পিরোজপুরের পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান জানান, পিরোজপুর শহরের পৌর এলাকায় সিসি টিভি ক্যামেরা স্থাপনের ফলে চুরি ও হানাহানিসহ বিভিন্ন ধরণের অপরাধ প্রবনতা কমছে। এছাড়া পর্যায়ক্রমে পুরো জেলাকে সিসি টিভির আওতায় আনার পরিকল্পনা রয়েছে জেলা পুলিশের। পুলিশর জেলায় এ ধরনের বিভিন্ন উন্নয়ন মূলক কাজের ধারাবাহিকতা অব্যহত থাকবে।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,তথ্য প্রযুক্তি,ফিচার,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,লাইফ স্টাইল,শিক্ষাঙ্গন,সারাদেশ