আজ- বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুরে কালিগঙ্গা নদীতে ১১৮ কোটি টাকার সেতু নির্মানের কাজ দ্রুত এগিয়ে চলছে

পিরোজপুরের কালিগঙ্গা নদীর উপর স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের সেতু নির্মানের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানকে ইতিমধ্যেই সেতু নির্মানের কার্যাদেশ দেওয়া হয়েছে এবং মূল সেতুর কাজ শুরু হয়েছে।

১১৮ কোটি টাকা বরাদ্দের ৬ শত মিটার দৈর্ঘ্য, ১০ মিটার প্রস্থের এ সেতুটির নির্মান কাজ এগিয়ে যাওয়ার খবর শুনে পিরোজপুর সদর, নেছারাবাদ (স্বরূপকাঠী) সহ কয়েকটি উপজেলার বিভিন্ন শ্রেণী ও পেশার মানুুষ আনন্দিত হয়েছে এবং তাদের দীর্ঘদিনের একটি দাবি পূরণ হতে যাচ্ছে।

২০২১-২২ অর্থ বছরে এ সেতুটির নির্মান কাজ শেষ করে যানবাহন চলাচলের জন্য উন্মূক্ত করা সম্ভব হবে বলে আশা প্রকাশ করেছেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের পিরোজপুরের নির্বাহী প্রকৌশলী সুশান্ত রঞ্জন রায়।

নেছারাবাদের সিনিয়র সাংবাদিক মো. নজরুল ইসলাম ও গুয়ারেখা ইউনিয়ন পরিষদের চেয়্যারমান সুব্রত কুমার ঠাকুর জানান, এ অঞ্চলের মানুষের দীর্ঘদিনের লালিত স্বপ্ন বাস্তবায়িত হবে এ সেতুটির নির্মান কাজ শেষ হলে। তারা আরও বলেন নেছারাবাদের ৮ ইউনিয়নের লাখো মানুষ সরাসরি সড়ক পথে জেলা সদরে যাতায়ত করতে পারবে। এ অঞ্চল থেকে জেলা সদরে যেতে বর্তমানে যেখানে ৪ থেকে ৫ ঘন্টা সময় লাগে। সেতুটি নির্মান হলে সর্বোচ্চ ১ ঘন্টার মধ্যে পিরোজপুরে পৌছানো সম্ভব হবে। ফলে অর্থ ও সময় সাশ্রয় হবে এবং মানুষের কষ্ট লাঘব হবে।

সেতুটির কারণে জেলার সবচেয়ে বড় ব্যবসায়ী এলাকা ইন্দুরহাট, মিয়ারহাট ও স্বরূপকাঠী উপজেলার বিভিন্ন কৃষি পণ্য, ফলফলাদি, নার্সারী, কাঠের তৈরী আসবাবপত্রসহ বিভিন্ন মালামাল অতি সহজেই জেলা শহর পিরোজপুর হয়ে বাগেরহাট-খুলনা-যশোরে পৌঁছে যাবে।

পিরোজপুরের এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী সুশান্ত রঞ্জন রায় আরো জানান, কলাখালীতে কালিগঙ্গা নদীর উপর সেতু নির্মাণের কাজ দ্রুততার সাথেই এগিয়ে চলছে। এ সেতু নির্মাণ কাজে কোন ধরনের গাফিলতি বরদাশ্ত করা হবে না।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,ফিচার,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,সারাদেশ