আজ- শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুরে ছিনতাইকারীর ছুরিকাঘাতে চীনের নাগরিক হত্যা মামলার প্রধান দুই আসামী গ্রেফতার- ৭ দিনের রিমান্ড

ছিনতাইকারীর ছুরিকাঘাতে পিরোজপুরে বেকুটিয়ার কঁচা নদীতে নির্মানাধীন ৮ম বাংলাদেশ-চীন মৈত্রি সেতুর কর্মরত চিনের নাগরিক লাও ফান(৫৮) হত্যা মামলার প্রধান আসামী আসামী সিরাজ শেখ (৩৫) ও রানা সেখকে গ্রেফতার করেছে পুলিশ।
আজ বৃহস্পতিবার রাত সাড়ে ৩ টার দিকে পিরোজপুর সদরের গুয়াবাড়িয়া ও কুমারখালী এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানান পিরোজপুর সদর থানার ওসি নুরুল ইসলাম বাদল।
গ্রেপ্তার সিরাজ শেখ (৩৫) সদর উপজেলায় গুয়াবাড়িয়া এলাকার ছত্তার শেখের পুত্র ও রানা সেখ কুমারখালী এলাকার বাবুল শেখের পুত্র।
পিরোজপুর সদর থানার ওসি নুরুল ইসলাম বাদল জানান , বুধবার সন্ধ্যা ৭ টার দিকে ছিনতাইকারীর ছুরিকাঘাতে চীনা নাগরিক প্রধান টেকনিশিয়ান লাও ফান (৫৮) গুরুতর আহত হয়ে পিরোজপুর জেলা হাসপাতালের চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এ ঘটনায় নির্মানাধীন ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর সিকিউরিটি ইনচার্জ কাও চিয়েন হুয়া বাদী হয়ে রাতেই অজ্ঞাত আসামীদের নামে পিরোজপুর সদর থানায় হত্যা মামলা দায়ের করে। পরে সারারাত পুলিশ ও ডিবি, র‌্যাব, কোস্টগার্ড যৌথ অভিযান চালিয়ে এ হামলার মূল আসামী সিরাজ ও রানাকে গ্রেপ্তার করা হয়।

এ দিকে ৮ম বাংলাদেশ-চীন মৈত্রি সেতুর কর্মরত চিনের নাগরিক লাও ফান হত্যার ঘটনার খবর শুনে মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকা থেকে পিরোজপুরে আসেন। মন্ত্রী দুপরে স্থানীয় সার্কিট হাউসে জেলা প্রশাসন, পুলিশ,র‌্যাব, কোস্টগার্ড এবং বেকুটিয়ার কঁচা নদীতে নির্মানাধীন ৮ম বাংলাদেশ-চীন মৈত্রি সেতুর কর্মরত চিনের নাগরিকদের সাথে ঘন্টাব্যাপি বৈঠক শেষে সাংবাদিকদের প্রেস ব্রিফিং করেন। এ সময় মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে স্বরাস্ট্রমন্ত্রী সহ উচ্চ পর্যায় থেকে পুরো বিষয়টি মনিটরিং করা হচ্ছে। তিনি বলেন, ইতোমধ্যেই জোড়ালো সন্দেহভাজন মুল আসামী দু’জনকে আটক করা হয়েছে। তাদেরকে দ্রুত বিচার ট্রাইবুন্যালে দ্রুততম সময়ে বিচার করে উপযুক্ত শাস্তি প্রদান করা হবে বলে চীনা নাগরিকদের আস্বস্থ্য করা হয়েছে।
এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, চীন বাংলাদেশের অকৃতিম বন্ধ্।ু এঘটনায় চলমান কাজের কোন ক্ষতি হবেনা বলে মন্ত্রী জানান।
এ সময় উপস্থিত পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান জানান, বর্তমানে পিরোজপুরে ৪১ জন চীনা নাগরিক বেকুটিয়ার কঁচা নদীতে নির্মানাধীন ৮ম বাংলাদেশ-চীন মৈত্রি সেতুতে কর্মরত আছে। পুলিশ সুপার জানান, সম্ভবত টাকা ছিনতাইয়ের জন্যই
চীনা নাগরিক লাওফানকে ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছে। তিনি জানান, ঘটনাস্থল থেকে পুলিশ একটি ব্যাগ উদ্ধার করে, যার মধ্যে ৫১ হাজার টাকা পাওয়া গেছে। পুলিশ সুপার জানান, আজ বৃহস্পতিবার দুপুরে আসামীদের আদালতে প্রেরন করে ১০ দিনের রিমান্ড আবেদন করা হলে আদালত ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন। বিস্তরিত তদন্ত শেষে প্রকৃত ঘটনার রহস্য উদঘাটন করা হবে।
এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, বরিশাল র‌্যাবের উপ- অধিনায়ক মেজর জাহাঙ্গির, আলম নির্মানাধীন ৮ম বাংলাদেশ-চীন মৈত্রি সেতুর সিকিউরিটি ইনচার্জ কাও চিয়েন হুয়া, ডেপুটি ম্যানেজার ওয়েন, সহ জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

উল্লেখ্য, নির্মানাধীন ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর কুমিরমারা এলাকায় অবস্থিত চায়না ব্যারাক থেকে কর্মচারীদের বেতনের টাকা নিয়ে চীনা নাগরিক লাও ফান সেতুর নির্মান কাজের দিকে যাওয়ার পথে ছিনতাইকারীরা টাকা ছিনতাই করার জন্যই তাকে ছুরিকাঘাত করে। পরে স্থানীয়রা ও নির্মানাধীন ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী ব্রিজের কর্মকতারা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেলে সেখানেই তিনি মারা যায়।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,সারাদেশ