আজ- শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুরে জরিমানা না করে খাদ্য সহায়তা দিয়ে বাড়ি পাঠিয়ে দিলেন সদর ইউএনও বশির আহম্মদে

পিরোজপুরে লকডাউন অমান্য করে অটোরিক্সা নিয়ে রাস্তায় আসা চালকদের জরিমানার বদলে খাদ্য সহায়তা দিয়ে বাড়ি পাঠিয়ে দেয়া হয়ছে। আজ শনিবার সকালে পিরোজপুর  পৌরসভার বিভিন্ন স্থানে ঘুরে এ খাদ্য সহায়তা দিলেন সদর উপজলোর নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: বশির  আহম্মেদ। ইউএনও’র এমন উদ্যোগকে আটোচালক সহ স্থানীয়দরে মধ্যে বেশ প্রভাব ফলেছ।

জানা গছে, করোনা সংক্রমনরে তৃতীয় ধাপে দেশ ব্যাপী লকডাউনরে দ্বিতীয় দিনে পিরোজপুর সদর উপজলোর পৌর এলাকা সহ বভিন্নি এলাকায় বেশ কিছু অটোরিক্সা  চালক ও রিক্সা চালককে গাড়ি চালাতে দেখা যায়। ওই সব অটো গাড়ি চালকদের গাড়ি চালাতে বন্ধ রাখার জন্য ও লকডাউনের আদশে মেনে চলতে উৎসাহতি করতে প্রচারনা চালান ইউএনও বশির আহমেদ। আর এ জন্য ওই অটো চালকদরে প্রত্যকেরে কাছে খাদ্য সামগ্রী দিয়ে বাড়ি থেকে বেড় হতে নিশেধ করেন তিনি।

শনিবার সকালে উপজলো নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: বশির  আহম্মেদের নেতৃত্বে একটি দল পৌর এলাকার পাড়রেহাট রোড, রানীপুর, বাসষ্ট্যান্ড সহ বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে প্রায় শতাধীক অটো চালকদরে এ খাদ্য সহায়তা প্রদান করনে। এ সময় উপস্থতি ছিলেন উপজলো সহকারী কমশিনার (ভুম) অনুপ দাস। এ সময় প্রতজিনকে ১০ কজেি করে চাল, এক কজেি করে ডাল, আলু, পয়িাজ, তলে, লবন প্রদান করনে।

এ ব্যাপারে উপজলো নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: বশির  আহম্মেদ বলেন, অটোরিক্সা চালকরা পেটের টানে গাড়ি নিয়ে রাস্তায় বের হয়ছে। তাই তাদরে প্রথমইে জরমিানা করলে তারা আর্থিক ভাবে ক্ষতগ্রিস্থ হব। তাই তাদের বষিয়টি মানবকিভাবে চিন্তা করে তাদের জরমিানা না করে লকডাউন র্কায়কর করতে উৎসাহতি করা সহ তাদের এক সপ্তাহরে খাদ্য সামগ্রী দিয়ে বাড়ি পাঠিয়ে দেয়া হয়েছে।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,ফিচার,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,শিক্ষাঙ্গন,সারাদেশ