আজ- বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুরে জাতীয় সমবায় দিবস পালিত

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এ্যাডভোকেট শ. ম. রেজাউল করিম এমপি বলেছেন, বঙ্গবন্ধু সমবায় ভিত্তিক দেশ গঠনের কাজ শুরু করেছিলেন। কিন্তু তার কাজ শেষ হবার আগেই তাকে স্ব-পরিবারে নিহত হতে হয়েছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ৯৬ এর সরকার গঠন করে আবার নতুন করে মেহনতি কৃষক, শ্রমিক, জেলে, খেটে খাওয়া মজুরসহ সকলের সাংবিধানিক অধিকার সুপ্রতিষ্ঠিত করার জন্য কর্মসূচী গ্রহন করেন।

আজ শনিবার সকালে জেলা প্রশাসন ও জেলা সমবায় বিভাগের আয়োজনে শিল্পকলা একাডেমী মিলনায়তনে ৫০ তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, সমবায় ভিত্তিক ব্যবস্থার মধ্য থেকে আমার রাস্ট্র ব্যবস্থার আমুল পরিবর্তন আনার জন্য বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে কাজ করছি। বিধি ভঙ্গ করে মানুষের অসহায়ত্ব দারিদ্রতার সুযোগ নিয়ে কেউ যেনো নীল চাষীদের মতো অসহায়দের নির্যাতনের শিকার করতে না পারে সেদিকে তিনি সমবায় কর্মকর্তাদের খেয়াল রাখার জন্য আহ্বান জানান।

জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন এর সভাপতিত্বে অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোল্লা আজাদ হোসেন পিপিএম সেবা, জেলা সমবায় অফিসার মো: শরিফুল ইসলাম, সদর উপজেলা সমবায় অফিসার মজিবুল হক। এসময় বিভিন্ন সমবায়ীবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে নেছারাবাদ উপজেলায় সমবায় দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,ফিচার,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,রাজনীতি,সারাদেশ