আজ- মঙ্গলবার, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুরে দুই দিন ব্যাপী শিশু মেলার শুরু

“আমরা সুন্দর, আমরা শিশু আমাদেরও আছে অধিকার  এ প্রতিপাদ্য নিয়ে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক কর্মসূচির আওতায় পিরোজপুর জেলা তথ্য অফিসের উদ্যোগে ও ভান্ডারিয়া উপজেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলা পরিষদ চক্তরে দু’দিনব্যাপী শিশু মেলা উদ্বোধন করা হয়েছে।

এ উপলক্ষে রোববার সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যলি বের করে পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করা হয়। পরে উপজেলা অডিটরিয়ামে প্রার্থমিক ও মাধ্যমিক পর্যায়ের দশটি স্কুলের শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকসহ বিভিন্ন স্তরের মানুষের অংশগ্রহনে এক আলোচনা সভা, সঙ্গীতানুষ্ঠান, চিত্রাংকন প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, রচনা প্রতিযোগিতা ও চলচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় পিরোজপুর জেলা তথ্য অফিসের উপ-পরিচালক মো. শাহ আলমের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার মো. তারিকুল ইসলাম, ভান্ডারিয়া উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আব্দুল ওহাব, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডাঃ আহমদ শফি, উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপার ভাইজার মো. নজরুল ইসলাম ও জেলা তথ্য অফিসার মো. গোলাম মোস্তফা প্রমুখ।

সভায় বক্তারা বলেন, আজকের শিশু ই আগামীদিনের ভবিষ্যৎ। শিশুদের উজ্জল ও সুন্দর ভবিষ্যতের জন্য সরকার বিভিন্ন কর্মপরিকল্পনা গ্রহন করে থাকে। তাই তাদের মানসিক বিকাশে এই মেলা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে জানান তারা। পরে দুই দিন ব্যপি শিশু মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসনের ওই কর্মকর্তা। মেলায় অংশ নেয়া দশটি স্টল পরিদর্শন করেন অতিথিবৃন্দ।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,ফিচার,বরিশাল বিভাগ,মিডিয়া,সারাদেশ