আজ- মঙ্গলবার, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুরে নাম ও ছবি না থাকায় দলীয় ব্যানার ছিড়ে ফেলার অভিযোগ বিএনপি নেতা দুলালের বিরুদ্ধে

বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় বুধবার বিকেলে দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার ধানীসাফা ইউনিয়ন ছাত্রদল। সাফা কলেজের সামনে আয়োজিত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক রুহুল আমীন দুলাল। তবে আসন গ্রহনের পর লক্ষ্য করেন সেখানে টাঙানো ব্যানারে তার নাম কিংবা ছবি নাই। এতেই ক্ষিপ্ত হয়ে পড়েন তিনি। জানতে চান ব্যানারটি কে তৈরি করেছে। এ সময় উত্তেজিত হয়ে ওঠে দুলালের সাথে থাকা দলীয় নেতা কর্মীরা। চেয়ারপার্সনের ব্যানার ছিড়ে ফেলার ঘটনায় আজ শুক্রবার ক্ষোভ দেখা গেছে পিরোজপুর জেলা বিএনপির নেতাকর্মী ও মঠবাড়িয়া উপজেলা বিএনপির নেতাকর্মীদের ভেতরে।

এক পর্যায়ে বিএনপি’র চেয়ারপার্সন এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ছবি সম্বলিত ব্যানারটি সেখান থেকে নামাতে বলে নিজেই সেটি টেনে ছিড়ে ফেলেন। এরপর অনুষ্ঠান স্থল ছেড়ে চলে যান দুলাল। এ ঘটনার একটি ভিডিও সর্বত্র ছড়িয়ে পড়ার পর সমালোচনায় পড়েন দুলাল। আর এ নিয়ে চরম ক্ষোভ বিরাজ করছে খোদ দলীয় নেতাকর্মীদের মাঝে। দলীয় দুই প্রধানের ছবি সম্বলিত ব্যানার ছিড়ে ফেলার বিষয়টি কেউই মেনে নিতে পারছেন না।

তবে ব্যানার ছেড়ার বিষয়টি অস্বীকার করে দুলাল বলেন প্রতিপক্ষরা আওয়ামী লীগের সাথে আতাত করে বিষয়টি অতিরঞ্জিত করেছে। তবে তিনি ব্যানারটি খুলতে বলেছেন বলে স্বীকার করেন।

এ বিষয়ে লোকমুখে শুনলেও, লিখিত কোন অভিযোগ পাওয়া যায়নি বলে জানান জেলা বিএনপি’র আহবায়ক মোঃ আলমগীর হোসেন। তবে এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে তা কেন্দ্রে জানানো হবে বলেও জানান তিনি।

২০১৮ সালের জাতীয় নির্বাচনে পিরোজপুর-৩ (মঠবাড়ীয়া) আসনে বিএনপি’র মনোনয়ন পেয়ে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন অংশ নেন দুলাল। তবে দলের বিভিন্ন সহযোগী সংগঠনের কমিটি গঠনে দুলালের স্বেচ্ছাচারিতা এবং প্রভাব খাটানোর অভিযোগ রয়েছে। এছাড়া ২০০৮ সালের জাতীয় নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থীর পরাজয়ের পিছনে দুলালের হাত ছিল বলেও অভিযোগ রয়েছে।

 

 

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,মিডিয়া,রাজনীতি,সারাদেশ