আজ- শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুরে মাদকসেবী ব্যবসায়ীদের আত্মসমর্পণ ও বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

পিরোজপুরে মাদকসেবী ও মাদক ব্যবসায়ীদের আত্মসমর্পণ অনুষ্ঠিত ও বিট পুলিশিং এর সভা অনিুষ্ঠিত হয়েছে। আজ বুধবার বিকালে পিরোজপুর সদর থানার আয়োজনে সিঅফিস বঙ্গবন্ধু চত্তরে এ আত্মসমর্পণ ও বিট পুলিশিং এর সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বরিশাল রেঞ্জ ডিআইজি মো: শফিকুল ইসলাম। জেলা পুলিশ সুপার হায়াতুল ইসলাম খানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন, সরকারী সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ প্রফেসর সৈয়দ আলী আজম, পিরোজপুর পৌরসভার মেয়র ও পিরোজপুর কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি আলহাজ¦ মো: হাবিবুর রহমান মালেক, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) খান্দার খায়রুল হাসান, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুল ইসলাম বাদল। এছাড়াও বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গৌতম রায় চৌধুরী, পিরোজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফসিউল ইসলাম বাচ্চু, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মাওলা নকীব প্রমুখ।
ডিআইজি মো: শফিকুল ইসলাম বলেন, আমরা মাদকসেবীদের আইন প্রয়োগের পাশাপাশি সমাজে আমার আপনার মতো ভালো করতে পারি তাহলে সে আর কখনো মাদকের সাথে সম্পৃক্ত হবে না। তাহলে আমার সমাজ ও সন্তানরা বাঁচবে। মাদক থেকে অনুরোধ করছি আত্মসমর্পণ করেন আমরা আপনাকে সহযোগীতা করবো। আমরা অনেককে অনেকভাবে সহযোগীতা করেছি। অনেকের ব্যবসা ও চাকরীর ব্যাবস্থা করেছি। আপনাকে আয়ের একটা ব্যবস্থা করে দিলে আপনি আর মাদকের দিকে যাবেন না। আপনারা যদি মাদক সেবীদের তালিকা পুলিশকে দেন তাহলে পুলিশ তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করবে। আপনার দায়িত্ব আপনার সন্তান ও পরিবারকে ভালো রাখতে আপনাকেই আপনার এলাকাকে মাদক মুক্ত রাখতে হবে।
অনুষ্ঠানে ১৫ জন মাদকসেবী ও মাদক ব্যবসায়ী আত্মসমর্পণ করেন। যাদের আলোর পথে নতুন জীবনযাপন পরিচালনার জন্য পুলিশের পক্ষ নগদ টাকা, সেলাই মেশিন, চায়ের দোকানের সামগ্রী, মুরগীর ফার্ম করার সরঞ্জাম সহ বিভিন্ন উপহারসামগ্রী তুলে দেয়া হয়। অনুষ্ঠান শেষে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়।
পরে পিরোজপুর পুলিশ ফাঁড়ির নব নির্মিত ভবন ও পিরোজপুর সদর থানার গেইটের উদ্বোধন করেন ডিআইজি মো: শফিকুল ইসলাম। এসময় জেলা প্রশাসন, জেলা পুলিশ ও পিরোজপুর পৌরসভার নব নির্বাচিত কাউন্সিলর বৃন্দ, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, এলাকার অন্যান্য গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,লাইফ স্টাইল,সারাদেশ