আজ- শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুর জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ছাত্রদলের আলোচনা সভা ও দোয়া মাহফিল 

পিরোজপুরে জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে জেলা ছাত্রদল। সোমবার বিকেলে জেলা বিএনপি কার্যালয়ে জেলা ছাত্রদলের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক এম ডি বদিউজ্জামান সেখ রুবেলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সাধারন সম্পাদক আলমগীর হোসেন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন কুমার, বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জেলা ছাত্রদলের সহ সভাপতি খাইরুল ইসলাম বাবু। অনুষ্ঠান পরিচালনা করেন সদর উপজেলা ছাত্রদলের সাবেক আহবায়ক রাহাত নুর পরাগ।

এছাড়াও উপস্থিত ছিলেন, জেলা ছাত্রদল নেতা আমিরুল ইসলাম রুবেল, মহারাজ সেখ, আলাউদ্দিন হাওলাদার, জাকারিয়া হাওলাদার, মশিউর মোল্লা, সদর উপজেলা ছাত্রদলের সাবেক সদস্য সচিব রেহান রাজু, পৌর ছাত্রদলের সাবেক আহবায়ক মাহামুদুল হাসান শাহিন, সরকারী সোহরাওয়ার্দী কলেজ ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক রিয়াজ মাতুব্বর প্রমুখ।

আলোচনা সভায় জেলা বিএনপির সাধারন সম্পাদক আলমগীর হোসেন বলেন, জিয়াউর রহমান ইস্ট বাংলা রেজিমেন্ট-ইপিআরের বাঙালি পল্টনের মেজর ছিলেন। স্বাধীনতার পর তৎকালীন বাংলাদেশ সরকার কর্তৃক বীর উত্তম খেতাবে ভূষিত হন। এরপর জিয়াউর রহমান সেনাপ্রধান হন। মোশতাক সরকারের ৮১ দিনের শাসনের পর ১৯৭৫ সালের ৭ নভেম্বর তিনি বাংলাদেশের প্রধান সেনা প্রশাসক ও রাষ্ট্রপতির দায়িত্ব গ্রহণ করেন। তিনি প্রথমে জাতীয় গণতান্ত্রিক দল (জাগদল) এবং ১৯৭৭ সালে বিএনপি গঠন করেন। এই মহান জাতীয়তাবাদী নেতার জনপ্রিয়তা দেশি-বিদেশি চক্রান্তকারীরা কখনোই মেনে নিতে পারেনি, তাকে হত্যা করা হয়। এই মর্মান্তিক ঘটনার মধ্য দিয়ে একজন মহান দেশপ্রেমিককে দেশবাসী হারায়।

আলোচনা সভা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বিভাগ: জাতীয়,বরিশাল বিভাগ,সারাদেশ