আজ- শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুর জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী পালিত

পিরোজপুরে জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার সকালে জেলা বিএনপি কার্যালয়ে জেলা বিএনপি আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। জেলা বিএনপির সাধারন আলমগীর হোসেনের আহবানে সভায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলাম খান।

এছাড়াও বক্তব্য রাখেন জেলা বিএনপির সহ-সভাপতি আবুল কালাম আকন, সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক
শেখ শহিদুল্লাাহ শহিদ, সাংগঠনিক সম্পাদক সাইদুল ইসলাম কিসমত, সহ সাংগঠনিক সম্পাদক শেখ রিয়াজউদ্দিন রানা, বিএনপি নেতা ইমদাদুল হক শানু, শ্রমিক দলের সাধারন সম্পাদক আফজাল হোসেন টিপু, জেলা ছাত্রদলের সহ সভাপতি ইমরান আহম্মেদ সজিব, সহ সভাপতি আতিকুর রহমান পারভেজ। আলোচনা সভায় জেলা বিএনপির সাধারন সম্পাদক আলমগীর হোসেন বলেন, জাতির ক্রান্তিকালে জিয়াউর রহমানের নেতৃত্ব ছিল অবিস্মরণীয়।

১৯৩৬ সালের ১৯ জানুয়ারি বগুড়ার গাবতলীতে জিয়াউর রহমান জন্মগ্রহণ করেন। তিনি ইস্ট বাংলা রেজিমেন্ট-ইপিআরের বাঙালি পল্টনের মেজর ছিলেন। স্বাধীনতার পর তৎকালীন বাংলাদেশ সরকার কর্তৃক বীর উত্তম খেতাবে ভূষিত হন তিনি। এরপর জিয়াউর রহমান সেনাপ্রধান হন। মোশতাক সরকারের ৮১ দিনের শাসনের পর ১৯৭৫ সালের ৭ নভেম্বর তিনি বাংলাদেশের প্রধান সেনা প্রশাসক ও রাষ্ট্রপতির দায়িত্ব গ্রহণ করেন। তিনি প্রথমে জাতীয় গণতান্ত্রিক দল (জাগদল) এবং ১৯৭৭ সালে বিএনপি গঠন করেন।এই মহান জাতীয়তাবাদী নেতার জনপ্রিয়তা দেশি-বিদেশি চক্রান্তকারীরা কখনোই মেনে নিতে পারেনি, তাকে হত্যা করা হয়। এই মর্মান্তিক ঘটনার মধ্য দিয়ে একজন মহান দেশপ্রেমিককে দেশবাসীহারায়। আলোচনা সভা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,রাজনীতি,সারাদেশ