আজ- শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রধানমন্ত্রী কাল পিরোজপুর জেলাকে ভুমিহীন ও গৃহহীন ঘোষনা দেবেন

মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশের ভুমিহীন ও গৃহহীন মানুষের আবাসন নিশ্চিতকল্পে পিরোজপুর জেলার ছয়টি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী আগামীকাল বুধবার ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে সদর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণার মাধ্যমে পিরোজপুর জেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত জেলা ঘোষণা করবেন।

এর আগে জেলার ছয় উপজেলায় ১ম পর্যায়ে ১১৭৫টি ২য় পর্যায় ২০০৪টি ৩য় পর্যায় ১১৯৭টি এবং ৪র্থ পর্যায় ১ম ধাপে ৯০০ মোট ৫ হাজার ২৭৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসনের মাধ্যমে নাজিরপুর,নেছারাবাদ, কাউখালী,ভান্ডারিয়া,মঠবাড়িয়া ও ইন্দুরকানী উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়। বুধবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪র্থ পর্যায়ে অবশিষ্ট ৫১৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসনের মাধ্যমে পিরোজপুর সদর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করবেন।

চতুর্থ পর্যায়ে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধনকে সামনে রেখে আজ দুপুর ১টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলনকক্ষে এক প্রেস ব্রিফিং এসব কথা বলেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান। ৯ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়াল মাধ্যমে সরাসরি যুক্ত হয়ে উদ্বোধন করবেন বলে প্রেস ব্রিফিংয়ে জানানো হয়।

পিরোজপুর জেলায় সর্বশেষ হালনাগাদ তালিকামতে মোট (ক-শ্রেণির) ভূমিহীন ও গৃহহীন পবিারের মাঝে ৫ হাজার ৭৯০টি প্রদান সহ ১০৫টি পুরাতন জরাজীর্ণ ব্যারাক প্রতিস্থাপন করে মোট ৫ হাজার ৮৯৫টি পরিবারকে পুনর্বাসন করা হয়েছে।
এর আগে জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাষ্টের কল্যাণ তহবিল হতে জেলার অসুস্থ তিন সাংবাদিককে চিকিৎসার জন্য আর্থিক অনুদানের চেক তুলে দেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাধবী রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আমিনুল ইসলাম সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,ফিচার,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,লাইফ স্টাইল,শিক্ষাঙ্গন,সারাদেশ