আজ- শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধনের পরপরই সর্বসাধারণের পায়ে হেঁটে চলাচলের জন্য উন্মুক্ত

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধনের পরপরই সর্বসাধারণের পায়ে হেঁটে চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। আজ রোববার সকাল ১১টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী উদ্বোধন করেন। এর পরপরই অনুষ্ঠান স্থলের সর্বস্তরের মানুষ সেতু পারাপার, সেতুতে ছবি তোলা এবং সেতুতে পায়ে হেঁটে সেতুতে এপার থেকে ওপারে যাওয়ার উল্লাসে মেতে ওঠে।

প্রধানন্ত্রীর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রী শ.ম. রেজাউল করিম এমপি, পিরোজপুর ২ আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন মঞ্জু, বরিশালের বিভাগীয় কমিশনার মো: আমিন উল আহসান, সড়ক পরিবহন ও মহা সড়ক বিভাগের অতিরিক্ত সচিব এ কে এম শামীম আক্তার, জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান, জেলা আওয়ামীলীগের সভাপতি এ কে এম এ আউয়াল, সাধারণ সম্পাদক এম এ হাকিম হাওলাদার, পিরোজপুরের পৌর মেয়র মো: হাবিবুর রহমান মালেক, কেন্দ্রিয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামীলীগের সদস্য ইসহাক আলী খান পান্না, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী। এসময় আওয়ামীলীগ ও এর সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এসময় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিরোজপুর বাসীর উদ্দিশ্যে বলেন এ সেতুটি পিরোজপুরবাসীর ভাগ্যের উন্নয়ন ঘটাবে। বরিশাল ও খুলনা বিভাগের সাথে যোগাযোগ সহজ করবে। পিরোজপুরের পেয়ারা, আমড়া, নারকেল, সুপারি সহ বিভিন্ন ফল ও পন্য সামগ্রী এখন নষ্ট হওয়ার আগেই সরাসরি সড়ক পথে দেশের বিভিন্ন স্থানে যাবে। জেলার অর্থনৈতিক উন্নয়ন এ সেতু গুরুত্বপূর্ণ ভাূমিকা পালন করবে।

রাত ১২টা পর্যন্ত বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুতে সাধারণ মানুষদের যাবাহন বিহীন চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। আগামীকাল ০৫ সেপ্টেম্বর রাত ১২টা ০১ মিনিট থেকে সর্বসাধারনের জন্য সেতুটি উন্মুক্ত করে দেয়া হবে।

 

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,ফিচার,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,রাজনীতি,লাইফ স্টাইল,শিক্ষাঙ্গন,সারাদেশ