আজ- শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যানের বাড়ি এবং নিজ ব্যবসায়ীক অফিস ও আওয়ামী লীগ এর দলীয় কার্যালয়ে হামলা-ভাংচুর,আহত ১৩

পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিরাজুল ইসলাম এর বাড়ি এবং নিজ ব্যবসায়ীক অফিস ও আওয়ামী লীগ এর দলীয় কার্যালয়ে হামলা ভাংচুরের ঘটনা ঘটেছে। এ সময় হামলায় স্থানীয় উপজেলা ছাত্রলীগের ১০ জন নেতা-কর্মী আহত হয়, অগ্নিসংযোগ করা হয়েছে ৩ টি মোটরসাইকেলে। স্থানীয় জাতীয় পার্টি- জেপি (মঞ্জু) এর নেতা-কর্মীরা এ হামলা চালায় বলে অভিযোগ। আজ সোমবার রাতে জেলার ভান্ডারিয়া উপজেলা সদর এ ঘটনা ঘটে। হামলাকারীরা ভান্ডারিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান বহুতল ভবনের বিভিন্ন স্থানে ভাংচুর করা সহ ছাত্রলীগের নেতা-কর্মীদের ৩ টি মোটরসাইকেল আগুনে পুড়িয়ে দেয়।

ভান্ডারিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মিরাজুল ইসলাম জানান, তেলিখালীতে একটি ইফতার পার্টি শেষে জেপি (মঞ্জু) এর দলীয় নেতা-কর্মীরা ভান্ডারিয়ায় ফেরার পথে স্থানীয় ছাত্রলীগের সাথে ধাওয়া-পাল্টাধাওয়া হয়। এর কিছু সময় পরে ভান্ডারিয়া জেপি (মঞ্জু) এর দলীয় নেতা-কর্মীরা দেশীয় নানা অস্ত্র ও ধারালো অস্ত্র নিয়ে তার ব্যবসায়ীক কার্যালয়ে হামলা চালিয়ে ভাংচুর করে এবং লুটপাট করে। পরে একই সন্ত্রাসীরা তার বহুতল ভবনে হামলা চালিয়ে ভাংচুর করে। এ সময় স্থানীয় ছাত্রলীগের নেতা-কর্মীরা তাদের প্রতিহত করার চেষ্টা করতে চাইলে সন্ত্রাসীরা তাদের উপর হামলা চালায় এবং ছাত্রলীগের নেতা-কর্মীদের ৩টি মোটরসাইকেলে অগ্নি সংযোগ করে পুড়িয়ে দেয়। হামলায় উপজেলা ছাত্রলীলগের ১০ জন নেতা-কর্মী আহত হয়।

তেলিখালী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আসাদুল ইসলাম তালুকদার মাসুম জানায়, ২০১৬ সালে অনুষ্ঠিত তেলিখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী মির্জা গোলাম কিবরিয়া রিপনের নেতৃত্বে তার জুনিয়া গ্রামের বাড়ির সামনে সোমবার আয়োজিত ইফতার মাহফিলে ভান্ডারিয়া উপজেলা জাতীয় পার্টি জেপির নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। ইফতার মাহফিলে বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ হাসিনাকে নিয়ে বিভিন্ন রকম কটুক্তি করেন। এ নিয়ে স্থানীয় যুবলীগ, ছাত্রলীগ জেপির নেতৃবৃন্দের সাথে তর্ক বির্তকের এক পর্যায়ে উভয় পক্ষের কর্মীরা ইট পাটকেল নিক্ষেপ শুরু করে। উভয় পক্ষের ছোড়া ইট পাটকেলের আঘাতে কয়েকটি গাড়ির গ্লাস ভাংচুর হয়। এ ঘটনায় ছাত্রলীগ যুবলীগের তিনজন আহত হয়েছে।

ভান্ডারিয়া জাতীয় পার্টি- জেপি (মঞ্জু) সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম উজ্জল জানান, তেলিখালী ইউনিয়নে একটি ইফতার অনুষ্ঠানে গেলে স্থানীয় ছাত্রলীগের নেতা-কর্মীরা তাদের উপর হামলা চালায়। এ সময় হামলাকারীরা তাদের কয়েকটি গাড়ি ভাংচুর করে এবং হামলায় তাদের ৩ জন নেতা-কর্মী আহত হয়েছে।

ভান্ডারিয়া থানার ওসি মো: আসিকুজ্জামান জানান, তেলীখালী এলাকায় একটি ইফতার পার্টি শেষে স্থানীয় ছাত্রলীগ ও জেপি(মঞ্জু) গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এলাকায় পুলিশ ও র্যাব মোতায়েন আছে।

অতিরিক্ত পুলিশ সুপার ( মঠবাড়িয়া সার্কেল) মোহাম্মদ ইব্রাহিম জানান, পুলিশ ঘটনাস্থলে আছে। দু’পক্ষের লোকই আহত হয়েছে।

 

মো: তামিম সরদার

পিরোজপুর প্রতিনিধি

 

বিভাগ: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,ফিচার,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,মিডিয়া,রাজনীতি,সারাদেশ